শিরোনাম
প্রকাশ : রবিবার, ২১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:১৫

বসুন্ধরার জয় রাসেলের ড্র

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরার জয় রাসেলের ড্র

পেশাদার ফুটবল লিগে নবম জয়ের মুখ দেখেছে বসুন্ধরা কিংস। ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখে নিজেদের অবস্থান আরও মজবুত করেছেন অস্কারের শিষ্যরা। শুধুমাত্র শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে গোল শূন্য ড্র করে ২ পয়েন্ট হারিয়েছে তারা।

তবে এবার লিগে কিংস গতকালই বড় কঠিন পরীক্ষায় পড়েছিল। সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে ২-১ গোলে জিতেছে ঠিকই। কিন্তু এই প্রথম বসুন্ধরা কিংস চাপে ছিল।

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র ও ঢাকা আবাহনী ১-১ গোলে ড্র করেছে। আগের ম্যাচগুলোয় কিংস প্রাধান্য বিস্তার করে খেলেছে। কিন্তু গতকাল দৃশ্যটা ছিল ভিন্ন। হারলেও তুলনামূলকভাবে সাইফের আক্রমণই চোখে পড়েছে।

আগের ম্যাচে আরামবাগের বিপক্ষে প্রথমে গোল করেও গোল খেয়েছিল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গতকাল সবাইকে অবাক করে দিয়ে সাইফ এগিয়ে যায়। কঠিন পাহারার মধ্যেও জন ওকোলি যেভাবে গোলরক্ষক জিকোকে পরাস্ত করেন তা ছিল দেখার মতো। যাক সমতা ফিরতে কিংসকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ৩৩ মিনিটেই ম্যাচে সমতায় ফেরান দলের ভারপ্রাপ্ত অধিনায়ক তৌহিদুল আলম সবুজ। এরপর রবিনহো ও রাউলের ছন্দে ম্যাচ নিয়ন্ত্রণ নিয়ে নেয় চ্যাম্পিয়নরা। ব্রাজিলিয়ান রবসন রবিনহো এবার লিগে যেন ম্যাজিক প্রদর্শন করছেন। ৩৭ মিনিটে তিনি যে গোলটি করেন এক কথায় অসাধারণ। প্রায় ৪০ গজ দূর থেকে গোল করে পিছিয়ে থাকা কিংসকে ২-১ ব্যবধানে এগিয়ে রাখেন। এটি তার দশম গোল।

দ্বিতীয়ার্ধে সমতার জন্য মরিয়া ওঠে সাইফ। ৮৪ মিনিটে পেনাল্টি পেয়ে বসে দলটি। ওকোলি ডি-বক্সে এগিয়ে যাওয়ার সময় বাধা দেন বিশ্বনাথ। এতেই রেফারি ঋতুরাজ পেনাল্টির নির্দেশ দেন। ইকেচুকু শট নিতে এগিয়ে আসেন। গোল করলে ম্যাচ ড্র হবে। কিন্তু গোলরক্ষক যে জিকো। যিনি একের পর এক সব অসম্ভবকে সম্ভবে পরিণত করেছেন। গতকালও দেখালেন বীরত্ব। ইকেচুকুর শট রুখে দিয়ে দলকে এনে দিলেন স্বস্তির জয়। দ্বিতীয় ম্যাচে ২৪ মিনিটে সাদ উদ্দিনের গোলে ঢাকা আবাহনী এগিয়ে যায়। ৯২ মিনিটে খালেকুজ্জামানের ফ্রি কিকে বল পেয়ে শেখ রাসেলের সিওভুস আশররভ গোল করেন। ১০ ম্যাচে আবাহনী ২২ ও এক ম্যাচ কম খেলে শেখ রাসেলের সংগ্রহ ১৭ পয়েন্ট।