শিরোনাম
প্রকাশ : বুধবার, ১০ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৯ মার্চ, ২০২১ ২৩:৪৫

তামিমরা এখন ‘স্বাধীন’

নিউজিল্যান্ড সফর

ক্রীড়া প্রতিবেদক

মাত্র একটি পরীক্ষার অপেক্ষায় ছিলেন তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদরা। পরীক্ষায় নেগেটিভ হলেই মুক্ত হাওয়ায় বের হতে পারবেন। বন্দী অবস্থা থেকে বের হয়ে খোলা ময়দানে ব্যাট বলের অনুশীলন করবেন। সোমবার এমন অপেক্ষার কথাই জানিয়েছিলেন টি-২০ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। গতকাল বহু আরাধ্য করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ক্রিকেটাররা। নেগেটিভ হতেই হাফ ছেড়ে বেঁচেছেন তারা। আজ সন্ধ্যায় ক্রিকেটাররা কুইন্সটাউন যাবেন। সেখানে আগামী ৫দিন অনুশীলন করবেন। ২০ মার্চ ডানেডিনে নেমে পড়বেন ব্যাট ও বলের ময়দানি লড়াইয়ে। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলবে টাইগাররা।

ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে পা রাখেন। ক্রাইস্টচার্চে পা রেখে গতকাল পর্যন্ত চারবার করোনা পরীক্ষা দিয়েছেন। প্রথম পরীক্ষা দেয় ক্রিকেটাররা ক্রাইস্টচার্চে পৌঁছেই। দ্বিতীয় পরীক্ষা ছিল তিন দিন পর ২৭ ফেব্রুয়ারি। ২ মার্চ দিয়েছেন তৃতীয় পরীক্ষা। তিন ধাপে পরীক্ষা দিয়ে নেগেটিভ হওয়ার পর ক্রিকেটাররা বিভক্ত হয়ে অনুশীলন করেন নিজেদের মধ্যে। গতকাল চতুর্থ ধাপে পরীক্ষা দিয়ে এখন পুরোপুরি স্বাধীন। এ সময় গোটা দল নিজেদের মধ্যে ব্যাটিং, বোলিং ও জিম করেন।

কুইন্সটাউনে দলের সঙ্গে যোগ দিবেন স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি। নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়কের সঙ্গে ১০০ দিনের চুক্তি করেছিল বিসিবি। চুক্তি হলেও করোনাভাইরাসের জন্য গত বছরের প্রায় পুরোটা সময়ই দলকে সময় দিতে পারেননি। এবার ঘরের মাঠে টাইগারদের সঙ্গে যোগ দিচ্ছেন ভেট্টরি। নিউজিল্যান্ড সফর দিয়েই টাইগারদের সঙ্গে শেষ হবে স্পিন কোচের চুক্তি। গতকাল করোনার শেষ পরীক্ষায় নেগেটিভ হওয়ার পর থেকে মুক্ত ক্রিকেটাররা। এমন দিনে টাইগাররা একটি সুখবরও পেয়েছেন। বাঁ কনুইয়ের ইনজুরির জন্য বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। কিউই অধিনায়কের সুস্থ হতে তিন সপ্তাহের মতো লাগবে। এর ফলে উইলিয়ামসন টি-২০ সিরিজও খেলতে পারবেন না। ফলে কিছুটা নির্ভার হয়ে মাঠের লড়াইয়ে নামতে পারবেন টাইগাররা।