শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২২ মার্চ, ২০২১ ২২:৪৭

সবাইকে ছাড়িয়ে মেসি

ক্রীড়া ডেস্ক

সবাইকে ছাড়িয়ে মেসি
Google News

বার্সেলোনার জার্সিতে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটা নিজের দখলে নিলেন লিওনেল মেসি। জাভি হার্নান্দেজ ৭৬৭ ম্যাচ খেলে রেকর্ড গড়েছিলেন। রবিবার লা লিগার ম্যাচে রিয়াল সুসিদাদের বিপক্ষে খেলতে নেমে রেকর্ডটা ভেঙে দিলেন মেসি (৭৬৮ ম্যাচ)। বার্সেলোনার জার্সিতে লা লিগায় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটাও আর্জেন্টাইন তারকার (৫১১ ম্যাচ)। সবাইকেই ছাড়িয়ে গেলেন মেসি।

রবিবার লা লিগায় দারুণ এক ম্যাচ খেলল বার্সেলোনা। লিওনেল মেসির রেকর্ড গড়ার ম্যাচে ৬-১ গোলের বড় জয় পেয়েছে কাতালানরা। লিওনেল মেসি ও ডেস্ট দুটি করে গোল করেন। এছাড়াও আতোয়ান গ্রিজমান ও ডেম্বলে একটি করে গোল করেন। এ জয়ে লা লিগায় বার্সেলোনা ২৮ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৬০ পয়েন্ট নিয়ে তিনে আছে রিয়াল মাদ্রিদ।

লিওনেল মেসি নতুন বছর শুরু হতেই দুর্দান্ত খেলতে শুরু করেছেন। নিজে গোল করছেন। সতীর্থদের দিয়ে গোল করাচ্ছেন। চলতি মৌসুমে লা লিগায় ২৬ ম্যাচ খেলে ২৩ গোল করেছেন মেসি। তালিকার শীর্ষে আছেন তিনিই। ১৯ গোল করে দুইয়ে আছেন অ্যাটলেটিকো মাদ্রিদের লুইস সুয়ারেজ। এসিস্টের তালিকাতেও শীর্ষে আছেন মেসি (৮টি)।

বার্সেলোনার বর্তমান পারফরম্যান্স দেখে দারুণ সন্তুষ্ট কোচ রোনাল্ড কোম্যান। তিনি ৩-৪-৩ ফরমেশনে দল মাঠে নামাচ্ছেন। ফ্রেঙ্কি ডি জঙ, জর্দি আলবা এবং ডেস্টের ভূমিকা অনেকটা বদলে দিয়েছেন। নতুন ফরমেশনে দলকে দারুণ খেলতে দেখে রোনাল্ড কোম্যান বলছেন, ‘আমরা প্রমাণ করেছি, সম্ভাব্য সবকিছু জয়ের জন্য চেষ্টা করতে যাচ্ছি আমরা।’