শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৩ এপ্রিল, ২০২১ ২৩:৩২

মেসি ছুটছেন, ছুটছে বার্সাও

ক্রীড়া ডেস্ক

মেসি ছুটছেন, ছুটছে বার্সাও

লিওনেল মেসির পায়ে বছরের শুরু থেকেই ফুল ফুটছে। একের পর এক গোল করে চলেছেন তিনি। আর্জেন্টাইন তারকার কাঁধে ভর করে বার্সেলোনাও ছুটছে। বৃহস্পতিবার লা লিগার ম্যাচে লিওনেল মেসি দুর্দান্ত খেললেন। ‘টাইট অ্যাঙ্গেল’ (প্রায় গোল লাইন বরাবর থেকে) শটে একটা গোল করে তাক লাগিয়ে দিলেন সবাইকে। গোলরক্ষকের চোখের সামনে দিয়ে গোল করলেন। হ্যাটট্রিকের সুযোগ থাকার পরও পেনাল্টি থেকে আতোয়ান গ্রিজমানকে গোল করার সুযোগ দিলেন।

লিওনেল মেসির দূরন্তপনায় আরও একবার সুখের হাওয়া বইছে বার্সেলোনায়। সদ্য কোপা দেল রে কাপজয়ী দলটা লা লিগা জয়ের পথেও ছুটছে। গেটাফের বিপক্ষে ৫-২ গোলের জয়ে মেসিরা চ্যাম্পিয়ন হওয়ার পথ আরও উন্মুক্ত করলেন। এ গেটাফের বিপক্ষে চলমান লা লিগায় অ্যাওয়ে ম্যাচে ১-০ গোলে হেরেছিল কাতালানরা। লিগের বাকি সাতটি ম্যাচ জিতলে কাতালানরাই ঘরে তুলবে লা লিগার শিরোপা। অথচ দুই সপ্তাহ আগে এল ক্ল্যাসিকোতে হারের পর বার্সার লা লিগা জয়ের সুযোগ শেষ বলে মনে করেছিলেন অনেকেই!

গেটাফের বিপক্ষে ম্যাচে মেসি দুটি গোল করলেন। একটি গোলে এসিস্ট করলেন। গোল করলেন আতোয়ান গ্রিজমান ও আরাওহো। গেটাফের সোফিয়ান একটি আত্মঘাতী গোল করে বার্সার জয়ের ব্যবধান বাড়ান। চলতি মৌসুমে লা লিগায় লিওনেল মেসি ২৫ গোল করলেন। এ নিয়ে টানা ১২ মৌসুম লা লিগায় অন্তত ২৫ গোল করার দারুণ রেকর্ড গড়লেন মেসি। ২০০৯-১০ মৌসুম থেকে মেসির গোল সংখ্যা ছিল ৩৪, ৩১, ৫০, ৪৬, ২৮, ৪৩, ২৬, ৩৭, ৩৪, ৩৬, ২৫, ২৫* (২০২০-২১)। পাশাপাশি অষ্টমবারের মতো পিচিচি ট্রফি জয়ের পথেও ছুটছেন আর্জেন্টাইন তারকা। লিগে গোলদাতার তালিকায় দুইয়ে থাকা বেনজেমার গোল ২১টি।

লা লিগার শিরোপার রেসে ত্রিমুখী লড়াই চলছে। অ্যাটলেটিকো মাদ্রিদ ৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। দুইয়ে থাকা রিয়ালের সংগ্রহ ৩২ ম্যাচে ৭০ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৬৮ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সেলোনা। সামনে বার্সেলোনা-অ্যাটলেটিকো ম্যাচ থাকায় লিগের সম্ভাব্য চ্যাম্পিয়ন দল নিয়ে এখনই কোনো মন্তব্য করা যাচ্ছে না। তিনটি দলই জয়ের ধারায় থেকে লড়াইটাকে কঠিন থেকে কঠিনতর করে তুলছে। অবশ্য সামনের সবকটি ম্যাচ জিতলে বার্সেলোনাই হবে চ্যাম্পিয়ন।

ফুটবলপ্রেমীরা লা লিগার ত্রিমুখী লড়াইটা বেশ উপভোগ করছেন।