শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৭ এপ্রিল, ২০২১ ২৩:২৩

সংক্ষিপ্ত

দুশ্চিন্তায় আর্চারি

বিশ্বকাপ আর্চারিতে অংশ নিতে বাংলাদেশের প্রস্তুতি চলছে। তবে এখনো চূড়ান্ত দল ঘোষণা করা হয়নি। ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল জানান, শুক্র কিংবা শনিবার আমরা ৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণার আশা রাখি। ১৭ মে সুইজারল্যান্ডের লুমানে বিশ্বকাপ শুরু হবে। ১৫ মে আমাদের দেশ ছাড়ার কথা। বিশ্ব জুড়ে করোনাভাইরাস যেভাবে বাড়ছে তাতে সব ফ্লাইট বন্ধ হয়ে গেলে আমাদের যাওয়াটাই অনিশ্চিত হয়ে পড়বে।

 

৫ ম্যাচের টি-২০ সিরিজ

মুমিনুল, তামিম, মুশফিকরা এখন আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে শ্রীলঙ্কায়। আগামীকাল দ্বিতীয় টেস্ট খেলবে একই ভেন্যুতে। চ্যাম্পিয়নশিপ খেলে দেশে ফেরার পর খুব বেশি বিশ্রাম পাবে না। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে মে মাসের মাঝামাঝি ঢাকায় আসবে শ্রীলঙ্কা। জুনে জিম্বাবুয়ে সফরে ৫টি টি-২০ খেলবে। আগষ্টের শেষে ঢাকায় আসার কথা অস্ট্রেলিয়ার। সফরে ৫টি টি-২০ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

 

অলিম্পিকে থাকছে না কোয়ারেন্টাইন

টোকিও অলিম্পিকের খুব বেশি দেরি নেই। ২৩ জুলাই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থে’র। কিন্তু আয়োজকরা চিন্তায় আছেন, গেমসটি সুন্দরভাবে শেষ করা নিয়ে। করোনার কারণে জাপানের অনেক শহরেই চলছে জরুরি অবস্থা। অ্যাথলেটরা কোয়ারেন্টাইনে থাকবেন কি না এটা ছিল বড় প্রশ্ন। আয়োজকরা এরই মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছে কোনো কোয়ারেন্টাইন ব্যবস্থা থাকবে না।

 

১ রানে দিল্লিকে হারাল বেঙ্গালুরু

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে উত্তেজনাপূর্ণ ম্যাচে এক রানে হারল দিল্লি ক্যাপিটালস। গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু প্রথমে ব্যাটিং করে ১৭১ রান সংগ্রহ করে। জবাবে ১৭০ রানে শেষ হয় দিল্লির ইনিংস। বেঙ্গালুরুর পক্ষে সর্বোচ্চ ৭৫* রান করেন এবি ডি ভিলিয়ার্স। দিলির পক্ষে রিশাব পন্থ ৫৮* ও শিমরন হেটমেয়ার ৫৩* রান করেন। ম্যাচসেরার পুরস্কার জিতেন ভিলিয়ার্স। এ জয়ে বেঙ্গালুরু ৬ ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে উঠে এলো।

 

ঝুলে আছে আবাহনীর ম্যাচ

এএফসি কাপের ‘ডি’ গ্রুপের সিডিউল তৈরি। ১৪ মে থেকে এই গ্রুপের খেলা গড়াবে মালদ্বীপে। তবে গ্রুপে এখনো চতুর্থ দল নির্ধারিত হয়নি। আবাহনী ও ঈগলসের  প্লে-অফ ম্যাচে জটিলতা নিয়ে সব আটকে গেছে। লকডাউনের কারণে প্রথমে কাঠমান্ডু ও বেঙ্গালুরুর নাম এসেছিল ভেন্যু হিসেবে। তাও সম্ভব হয়নি, আবাহনী চাচ্ছিল ৩ মে ঢাকায় খেলতে। ফ্লাইট বন্ধ থাকায় তা ভেস্তে গেছে। গতকাল আবাহনীর হয়ে বাফুফে এএফসিকে চিঠি দিয়েছে।