শিরোনাম
প্রকাশ : সোমবার, ৩১ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩০ মে, ২০২১ ২৩:০১

লড়াই এবার প্রিমিয়ার লিগে

প্রথম দিনে ছয় ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক

লড়াই এবার প্রিমিয়ার লিগে
Google News

জাতীয় দলের ক্রিকেটাররা নিয়মিত খেলেন না ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে। তাদের অনুপস্থিতিতে গত কয়েক বছর জৌলুস হারিয়েছে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট লিগ। এবার অনেকদিন পর জাতীয় দলের ক্রিকেটাররা খেলবেন প্রিমিয়ার ক্রিকেটে। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাসদের নিয়ে আজ শুরু হচ্ছে প্রিমিয়ার ক্রিকেট। ২০১১ সালের পর ৫০ ওভারের জায়গায় ২০ ওভারের ম্যাচ লিগ হবে এবার। ১২ দল আজ তিন ভেন্যুতে সকাল ও দুপুর-দুবেলা খেলবে। শেরবাংলা জাতীয় স্টেডিয়ামে সকাল ৯ টায় আবাহনী-পারটেক্স, দুুপুর দেড়টায় শেখ জামাল-খেলাঘর, বিকেএসপি-৩ নম্বর মাঠে লিজেন্ড অব রূপগঞ্জ-ওল্ড ডিওএইচএস, দুপুর দেড়টায় প্রাইম ব্যাংক-গাজী গ্রুপ এবং বিকেএসপি-৪ নম্বর মাঠে সকাল ৯টায় প্রাইম দোলেশ্বর-ব্রাদার্স ইউনিয়ন এবং দুপুর দেড়টায় মোহামেডান-শাইন পুকুর । দ্বিতীয় রাউন্ডের খেলা আগামীকাল। দুদিনের বিরতি দিয়ে তৃতীয় ও চতুর্থ রাউন্ডের ৪ ও ৫ জুন।

দুই রাউন্ডের খেলা হওয়ার পর গত বছর করোনাভাইরাসের জন্য প্রিমিয়ার লিগ বন্ধ হয়ে গিয়েছিল। এবার অনেকবার তারিখ নির্ধারণ করার পরও শুরু হতে পারেনি বিসিবি। অবশেষে বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে প্রস্তুতি হিসেবে টি-২০ লিগের আয়োজন করছে ক্রিকেট বোর্ড। ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশ (সিসিডিএম) চেয়ারম্যান কাজী এনামও বলেছেন টি-২০ বিশ্বকাপের কথা, ‘টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতেই এবারের প্রিমিয়ার ক্রিকেটকে টি-২০ আদলে করা হচ্ছে।’

নিষিদ্ধ থাকায় গত মৌসুমে সাকিব খেলতে পারেননি। এবার খেলবেন মোহামেডানে। ঐতিহ্যবাহী দলটিতে তার সঙ্গে রয়েছেন জাতীয় দলের তাসকিন আহমেদ, শামসুর রহমান শুভ, শুভাগত হোম, আবু জায়েদ রাহী, আবু হায়দার রনি। আব্দুর রাজ্জাক রাজ নির্বাচক হওয়ায় এবার খেলতে পারবেন না। সবচেয়ে শক্তিশালী দল আবাহনী। ধানমন্ডি পাড়ার দলটিতে মুশফিক ছাড়া রয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফুদ্দিন ও তাইজুল ইসলাম। গাজী ট্যাংকে মাহমুদুল্লাহ রিয়াদ, মুমিনুল হক, সৌম্য সরকার, প্রাইম ব্যাংকে তামিম, এনামুল হক বিজয়, মোহাম্মদ মিথুন, শেখ জামালে মোহাম্মদ আশরাফুল, নাসির হোসেন, নুরুল হাসান সোহানরা খেলবেন।