রবিবার, ২৫ জুলাই, ২০২১ ০০:০০ টা
তবুও সেরা প্রাপ্তি

শেষ ষোলতেই শেষ রোমান-দিয়া

ক্রীড়া প্রতিবেদক

শেষ ষোলতেই শেষ রোমান-দিয়া

রিকার্ভ এককেও রোমান ও দিয়া নকআউট পর্বে খেলার সুযোগ পেয়েছেন। ২৭ জুলাই দুজনেরই ইভেন্ট। রোমানের প্রতিপক্ষ ব্রিটেনের টম হল। দিয়া খেলবেন বেলারুশের আর্চার কারিনা দিওমিনস কায়ার বিপক্ষে।

শেষ ষোলতে জায়গা করায় অলিম্পিকে বাংলাদেশ প্রথমবারের মতো পদক জয়ের স্বপ্ন দেখছিল। তা আর হলো না। গতকাল আর্চারির রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে প্রথম পর্বে হেরেই বিদায় নিলেন রোমানা সানা ও দিয়া সিদ্দিকী। টোকিওর ইয়ুমেনোশিমা পার্কে আর্চারি গ্রাউন্ডে রোমান ও দিয়াকে বেশ আত্মবিশ্বাসী মনে হচ্ছিল। জিতলেই পদকপ্রাপ্তির আশাটা আরও উজ্জ্বল হবে। কিন্তু এলো না জয়। দক্ষিণ কোরিয়ার শক্তিশালী জুটি আনসান ও কিম জেডিওকের সঙ্গে পেরে উঠল না। ৩৮-৩০, ৩৫-৩৩, ৩৯-৩৮ পয়েন্টে দারুণ লড়াই করে হেরে গেলেন রোমান ও দিয়া জুটি। মে মাসে জুরিখে বিশ্ব চ্যাম্পিয়নশিপে এরা ফাইনালে উঠে বাংলাদেশকে এনে দেন রৌপ্য পদক।

যাক রোমান ও দিয়া হারলেও এটিই বাংলাদেশের সেরা অর্জন। ১৯৮৪ লস অ্যাঞ্জেলেস অলিম্পিক গেমস থেকেই বাংলাদেশের প্রতিযোগীরা অংশ নিচ্ছেন। প্রতিবারই হিটেই আউট। এমনকি কেউ কেউ প্রতিযোগিতায় অযোগ্য বলে ঘোষণা হয়েছেন। এমন লজ্জা থেকে রক্ষা করেছেন রোমান ও দিয়া। তারাই প্রথম পদক জয়ের লড়াইয়ে যোগ্যতা অর্জন করেছেন। তাছাড়া রিকার্ভ এককেও রোমান ও দিয়া নকআউট পর্বে খেলার সুযোগ পেয়েছেন। ২৭ জুলাই দুজনেরই ইভেন্ট। রোমানের প্রতিপক্ষ ব্রিটেনের টম হল। দিয়া খেলবেন বেলারুশের আর্চার কারিনা দিওমিনস কায়ার বিপক্ষে।

সর্বশেষ খবর