মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

বিসিবির পরিচালক পদে একাধিক নতুন মুখ!

২৩ পদে ৩২ প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেন

ক্রীড়া প্রতিবেদক

বিভাগ ও জেলা, ক্লাব এবং ক্রিকেটার্স ও সার্ভিসেস- তিন ক্যাটাগরিতেই নির্বাচন হচ্ছে বিসিবির। ৬ অক্টোবরের নির্বাচনের জন্য গতকাল মনোনয়ন পত্র দিয়েছেন ৩২ কাউন্সিলর। বিসিবির পরিচালক ২৫। গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন হবে ২৩ পদে। যার ১২ জন ক্লাব ক্যাটাগরিতে, ১০ বিভাগ ও সার্ভিসেস ক্যাটাগরি এবং ক্রিকেটার্স ও সার্ভিসেস ক্যাটাগরিতে ১ জন পরিচালক। দুজন জাতীয় ক্রীড়া পরিষদ কোটায়। গতকাল ছিল ক্লাব মনোনয়নপত্র জমা দেওয়ার দিন। ৩২ মনোনয়নপত্র জমা দিয়েছেন বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনের প্রিসাইডিং অফিসার কবিরুল হাসান, ‘ক্যাটাগরি ১, ২ ও ৩ তে যে ৩২ কাউন্সিলর মনোনয়নপত্র কিনেছিলেন, সবাই জমা দিয়েছেন। আগামীকাল (আজ) মনোনয়নপত্র প্রত্যাহারের দিন। তখন বুঝা যাবে কতজন নির্বাচন করবেন।’

দুদিনব্যাপী মনোনয়নপত্র বিক্রয়ের দিন ক্যাটাগরি-‘১’ থেকে মনোনয়নপত্র কিনেছেন ১৩ জন। তবে ঢাকা ও রাজশাহী ছাড়া চট্টগ্রাম, খুলনা, রংপুর, বরিশাল ও সিলেট থেকে বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত পরিচালক। চট্টগ্রাম থেকে আ জ ম নাছির ও আকরাম খান খান, খুলনা থেকে শেখ সোহেল ও কাজী ইনাম আহমেদ, সিলেট থেকে শফিউল আলম, চৌধুরী নাদেল, বরিশাল থেকে আলমগীর খান ও রংপুর থেকে আনোয়ারুল ইসলাম বিনা প্রতিদ্ধন্ধিতায় পরিচালক নির্বাচিত হয়েছেন।

ঢাকা থেকে দুই পরিচালক পদে নির্বাচন করবেন মানিকগঞ্জের নাইমুর রহমান দুর্জয়, নারায়ণগঞ্জের তানভীর আহমেদ টিটু, কিশোরগঞ্জের সৈয়দ আশফাকুল ইসলাম টিটু ও মাদারীপুরের মো. খালিদ হোসেন। রাজশাহী অঞ্চলে নির্বাচন করবেন সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট ও পাবনার সাইফুল আলম স্বপ্ন চৌধুরী। ক্রিকেটার্স ও সার্ভিসেস ক্যাটাগরিতে নির্বাচন করছেন খালেদ মাহমুদ সুজন ও নাজমুল আবেদীন ফাহিম।

ক্রিকেটপ্রেমীদের নজর ক্লাব ক্যাটাগরির দিকে। এই ক্যাটাগরির ১২ পরিচালক পদে ১৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। ক্লাব ক্যাটাগরিতে এবার বেশ কয়েকজন নতুন পরিচালক দেখা যাবে। আফজালুর রহমান সিনহার ছেলে সূর্যতরুণ ক্লাবের ফাহিম সিনহা, শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ওবেদ রশীদ নিজাম, ফেয়ার ফাইটার্স স্পোর্টিংয়ের ইফতেখার রহমান মিঠুর নাম শোনা যাচ্ছে। গত পরিচালনা পর্ষদের মধ্যে থেকে বাদ পড়ছেন হানিফ ভুঁইয়া, লোকমান হোসেন ভুঁইয়া।

সর্বশেষ খবর