মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

দুই দিনেই জিতল বরিশাল

দুই দিনেই জিতল বরিশাল

জহুর আহমেদ মাঠে আশরাফুল জাতীয় ক্রিকেটের চলতি আসরের প্রথম হ্যাটট্রিক ম্যান। তিনি হ্যাটট্রিক করেন চট্টগ্রামের প্রথম ইনিংসের। অভিজ্ঞ এ ক্রিকেটার দীর্ঘদিন পর বোলিংয়ে জ্বলে উঠলেন। ৫৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে বরিশালের সংগ্রহ ছিল ১৩৯ রান। ১৯৯ রানের টার্গেট দেয় চট্টগ্রামকে। আশরাফুল, মনির, সোহাগ গাজীর ঘূর্ণিতে ১২০ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম। সফরকারী বরিশাল তুলে নেয় ৮৭ রানের বড় জয়। চলতি আসরে এটা বরিশালের প্রথম জয়।

ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রোপলিটনের হয়ে জাতীয় ক্রিকেটে নিয়মিত খেলেছেন মোহাম্মদ আশরাফুল। এখন খেলছেন বরিশালের হয়ে। চট্টগ্রাম জহুর আহমেদ জাতীয় ক্রিকেটের প্রথম দিনে হ্যাটট্রিক করেছেন আশরাফুল। গতকাল তার দল বরিশাল দুই দিনেই জয় পেয়েছে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টায়ার ২-এ বরিশাল ৮৭ রানে হারিয়েছে স্বাগতিক চট্টগ্রামকে। টায়ার ২-এর অন্য ম্যাচে কক্সবাজারে লড়ছে রংপুর ও ঢাকা মেট্রোপলিটন।

রংপুরের ২৫২ রানের জবাবে ঢাকার সংগ্রহ ৭ উইকেটে ২৮৩। আজ তৃতীয় দিন ৩১ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নামবে মেট্রোপলিটন। টায়ার ১-এ সিলেটে অনুষ্ঠিত হচ্ছে দুটি ম্যাচ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টায়ার ১-এ স্বাগতিক সিলেটের বিপক্ষে ৬৮ রানে এগিয়ে সফরকারী খুলনা। আজ হাতে ৭ উইকেট নিয়ে খেলতে নামবে সফরকারীরা। গতকাল দিন খুলনা শেষ করে ৩ উইকেটে ৪৬ রান তুলে। প্রথম ইনিংসে দলটির সংগ্রহ ছিল ১৯৬ রান। স্বাগতিক সিলেটের প্রথম ইনিংস সংগ্রহ ১৭২ রান। ২২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে খুলনা। সিলেট একাডেমি মাঠে ঢাকার ৩৯৪ রানের জবাবে রাজশাহীর সংগ্রহ ৩ উইকেটে ৯৬ রান। জহুর আহমেদ মাঠে আশরাফুল জাতীয় ক্রিকেটের চলতি আসরের প্রথম হ্যাটট্রিক ম্যান। তিনি হ্যাটট্রিক করেন চট্টগ্রামের প্রথম ইনিংসের। নিজের অষ্টম ওভারের চার, পাঁচ ও ছয় নম্বর বলে তিনি ছিদ্দিকুর রহমান, মাহমুদুল হাসান ও ইয়াসির রাব্বিকে সাজঘরে পাঠিয়ে হ্যাটট্রিক করেন। প্রথম ইনিংসে ১৪৬ রানে অলআউট হয় বরিশাল। জবাবে আশরাফুলের হ্যাটট্রিক ও বাঁ হাতি স্পিনার মনির হোসেনের ঘূর্ণিতে ৮৭ রানে অলআউট হয়। ৫৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে বরিশালের সংগ্রহ ছিল ১৩৯ রান। ১৯৯ রানের টার্গেট দেয় চট্টগ্রামকে। আশরাফুল, মনির, সোহাগ গাজীর ঘূর্ণিতে ১২০ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম। সফরকারী বরিশাল তুলে নেয় ৮৭ রানের বড় জয়। চলতি আসরে এটা বরিশালের প্রথম জয়।         

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর