শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

শেখ জামালের জয়রথ চলছেই

জিতেও সুপার সিক্স থেকে বাদ মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

শেখ জামালের জয়রথ চলছেই

এবার বড় বড় তারকা নিয়ে দল গঠন করেছিল ঢাকা মোহামেডান। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ,  মাহমুদুল্লাহ রিয়াদ- কে ছিলেন দলে?

কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরের কারণে জাতীয় দলের তারকারা খেলতেই পারলেন না। যদি শেষের দিকে মাহমুদুল্লাহ খেললেন কিন্তু মোহামেডানকে সুপার লিগে তুলতে পারলেন না। ডিপিএলে যেন জিততেই ভুলে গিয়েছিলেন মোহামেডান। কিন্তু কাল লিজেন্ডস অব রূপগঞ্জের বিরুদ্ধে বড় জয় পেল ঠিকই, সুপার সিক্সে যাওয়া হলো না। রান রেটে পিছিয়ে পড়ে শীর্ষ ছয়ে জায়গা করে নিতে পারেনি দলটি। সমান পয়েন্ট নিয়ে সুপার সিক্স নিশ্চত করেছে করেছে গাজী গ্রুপ ও রূপগঞ্জ ক্রিকেটার্স।

ইমরুল কায়েশের নেতৃত্বে শেখ জামাল ধানমন্ডি ক্লাব দুর্দান্ত খেলছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে। গতকাল সিটি ক্লাবকে ৫৩ রানে হারিয়ে প্রথম পর্বে সবার ওপর থেকে শেষ করেছে ইমরুল কায়েশের শেখ জামাল। ১১ দলের লিগে ১০ ম্যাচে ৯ জয়ে জামালের পয়েন্ট ১৮। লিগে অংশ নেয়নি প্রাইম দোলেশ্বর। হেরে রেলিগেশন লিগ খেলতে হবে সিটি ক্লাবকে। প্রথমে ব্যাট ১৯৭ রান করে শেখ জামাল। তারপরও পারভেজ রসুল, আরিফ আহমেদ এবং জিয়াউর রহমান, সানজামুল ইসলাম ও মৃত্যুঞ্জয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ে লিগে ৯ নম্বর জয় তুলে নেয় শেখ জামাল। ঢাকা প্রিমিয়ার লিগে সুপার লিগ খেলবে শেখ জামাল ছাড়াও লিজেন্ড অব রূপগঞ্জ, আবাহনী, প্রাইম ব্যাংক, রূপগঞ্জ টাইগার্স। শেখ জামাল প্রথমে ব্যাট করে ৪৬.২ ওভারে ১৯৭ রান করে। ইমরুল ৮৯ বলে ৬১ রানের  দায়িত্বশীল ইনিংস খেলেন। নুরুল হাসান সোহান ২২, রবিউল ইসলাম রবি ২৪, সাইফ হাসান ১৮ রান করেন। সিটির ক্লাবের পক্ষে তিনটি করে উইকেট নেন আবদুল হালিম ও মইনুল সিলাম সোহেল। ১৯৮ রানের টার্গেটে সিটি ক্লাবের ইনিংস ১৪৪ রানে শেষ হয় ৪৩.১ ওভারে। পারভেজ রসুল ও আরিফ তিনটি করে উইকেট নেন। 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর