সোমবার, ২৫ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

পিএসজিতে মেসির প্রথম শিরোপা

ক্রীড়া ডেস্ক

পিএসজিতে মেসির প্রথম শিরোপা

‘ওয়ান ক্লাব ফুটবলার’ হিসেবেই খ্যাতি ছিল লিওনেল মেসির। বার্সেলোনাতে কাটিয়ে দিয়েছেন ক্যারিয়ারের প্রায় পুরোটা সময়। তবে গত মৌসুমে নানা ঝামেলার পর যোগ দেন ফরাসি ক্লাব পিএসজিতে। প্রথম মৌসুমেই এই ক্লাবের জার্সিতে প্রথম শিরোপা জয় করেন তিনি। শনিবার লিগ ওয়ানের ম্যাচে পিএসজি ১-১ গোলে ড্র করে লেনসের সঙ্গে। পিএসজির পক্ষে গোলটি করেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকার গোলের পর উচ্ছ্বাসে মেতে উঠেন সার্জিও রামোস। অথচ এক সময় দুজন ছিলেন একে-অপরের ভয়ংকর প্রতিপক্ষ। মেসিকে রুখতে মাঝে মধ্যে অন্যায়ভাবে ফাউল করতেও পিছপা হননি রামোস। এবার দুজন মিলেই পিএসজির শিরোপা উৎসব করলেন।

লিগ ওয়ানে শনিবারের ড্রতেই মেসিদের শিরোপা নিশ্চিত হয়েছে। ৩৪ ম্যাচে তাদের সংগ্রহ ৭৮ পয়েন্ট। ১৬ পয়েন্টে পিছিয়ে থেকে দুয়ে আছে মার্সেই। তাদের হাতে পাঁচ ম্যাচ আছে। সব ম্যাচ জিতলেও তারা পিএসজিকে আর স্পর্শ করতে পারছে না। লিগ ওয়ানে দশম শিরোপা জয় করল পিএসজি। আগের মৌসুমে তারা রানার্সআপ হয়েছিল। লিগ জিতেছিল লিলি। এক মৌসুম পরই লিগ শিরোপা পুনরুদ্ধার করল পিএসজি। লিগে এখনো চার ম্যাচ বাকি পিএসজির।

লিওনেল মেসি ক্যারিয়ারে ৩৮তম শিরোপা জয় করলেন। তার সামনে কেবল ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজ। এই বার্সা তারকা ৪২টি শিরোপা জিতে সবার ওপরে আছেন।

সর্বশেষ খবর