সোমবার, ২৫ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

অপেক্ষায় রইল শেখ জামাল

ক্রীড়া প্রতিবেদক

অপেক্ষায় রইল শেখ জামাল

উৎসবের মঞ্চ তৈরি ছিল। শুধু উদযাপনের অপেক্ষা। কিন্তু পারল না শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শিরোপা রেসের প্রতিদ্বন্দ্বী লিজেন্ড অব রূপগঞ্জ হেরে গেলেও জিততে পারেনি ইমরুলের শেখ জামাল। একপেশে লড়াইয়ে প্রাইম ব্যাংকের কাছে হেরে যান ইমরুলরা। তামিম ইকবালের নার্ভাস নাইনটিজ ৯০ এবং ছন্দে থাকা এনামুল হক বিজয়ের ৫২ ও শাহাদাত হোসেনের অপরাজিত ৫২ রানে ভর করে ৮ উইকেটের বড় জয় পেয়েছে প্রাইম ব্যাংক। একই সঙ্গে প্রথম লেগে শেখ জামালের বিপক্ষে হারের প্রতিশোধ নিয়েছে প্রাইম ব্যাংক। প্রথম লেগে ১ উইকেটে হেরেছিল প্রাইম। হারলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকছে শেখ জামাল। অবশ্য ব্যবধান কমানোর সুযোগ ছিল মাশরাফি বিন মর্তুজার লিজেন্ড অব রূপগঞ্জের। আবাহনীকে হারালে জামালের সঙ্গে পয়েন্টের ব্যবধান হতো ২। কিন্তু সুযোগ হারানোয় প্রথমবারের মতো শিরোপা উৎসবে হয়তো মেতে উঠা হবে না মাশরাফি বাহিনীর। কেননা পরের ম্যাচে শেখ জামাল যদি আবাহনীকে হারিয়ে দেয়, তাহলে এক ম্যাচ হাতে রেখে প্রথমবার শিরোপা উৎসবে মেতে উঠবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আবাহনী ৮১ রানে লিজেন্ড অব রূপগঞ্জকে এবং ফজলে রাব্বির সেঞ্চুরিতে রূপগঞ্জ ক্রিকেটার্স ৮৪ রানে হারিয়েছে গাজী ক্রিকেটার্সকে।  

বিকেএসপি-৪ নম্বর মাঠে প্রথমে ব্যাট করে শেখ জামাল সংগ্রহ করে ৮ উইকেটে ২৩২ রান। সর্বোচ্চ ৭১ রান করে ছন্দে থাকা নুরুল হাসান সোহান। সুপার লিগের তিন ম্যাচেই তার ব্যাটে রানের জোয়ার বসেছে। প্রথম ম্যাচে ৭৩, পরের ম্যাচে অপরাজিত ১৩২ ও গতকাল ৭১ রান করেন। পারভেজ রসুল ৩৭ ও মেহেদী হাসান মিরাজ ৩২ বলে ৪৭ রান করেন। ফিল্ডিংয়ের সময় মিরাজ ও মুশফিক আহত হন। তামিমের ফিরতি ক্যাচ নেওয়ার সময় আঙুল ফেটে যায় মিরাজের। ফিল্ডিংয়ের সময় গোড়ালিতে ব্যথা পান মুশফিক। ২৩৩ রানের টার্গেটে ৫৮ বল হাতে রেখে জিতে যায় প্রাইম ব্যাংক। ম্যাচসেরা তামিম ৯০ রান করেন ৮৫ বলে ১০ চার ও ৪ ছক্কায়। এনামুল চলতি ৮ নম্বর হাফসেঞ্চুরি করেন। ১৩ ম্যাচে এনামুল হক বিজয়ের রান ৯৩০।

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে প্রিমিয়ার ক্রিকেটে হাজার রান করতে মাত্র ৭০ রান দরকার এনামুলের।

খেলা বাকি এখনো ২টি। মিরপুর স্টেডিয়ামে আবাহনীর ৭ উইকেটে ২৭৯ রানের জবাবে লিজেন্ড অব রূপগঞ্জে ইনিংস থেমে যায় ১৯৮ রানে। বিকেএসপি-৩ নম্বর মাঠে রূপগঞ্জ টাইগার্সের ৪ উইকেটে ৩১৪ রানের জবাবে গাজী ক্রিকেটার্র্স অলআউট হয় ২৩০ রানে।                 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর