শনিবার, ৩০ জুলাই, ২০২২ ০০:০০ টা

প্রথম সোনার পদক অ্যালেক্সের

কমনওয়েলথ গেমস

ক্রীড়া ডেস্ক

প্রথম সোনার পদক অ্যালেক্সের

বুধবার মধ্য রাতে বার্মিংহ্যামের আলেক্সান্ডার স্টেডিয়ামে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়েছে কমনওয়েলথ গেমস। মাবিয়া আক্তার বাংলাদেশের পতাকা নিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন। তার সঙ্গে ছিলেন বাংলাদেশের অ্যাথলেট ও অফিশিয়ালরা। নাচে-গানে মনোমুগ্ধকার উদ্বোধনী অনুষ্ঠানই করল আয়োজকরা।

কমনওয়েলথ গেমসে প্রথম সোনার পদক জয় করেছেন ইংল্যান্ডের অ্যাথলেট অ্যালেক্সই। ২৪ বছর বয়সী এ অ্যাথলেট ট্রায়াথলনে সেরা হয়েছেন। সোনার পদক জিতে অ্যালেক্স বলেছেন, এটা তার জীবনের সেরা অর্জন। গতকাল গেমসের প্রথম দিনে ১৬টি সোনার পদকের নিষ্পত্তি হওয়ার কথা। এর মধ্যে সাঁতারে সাতটি, ট্র্যাক সাইক্লিংয়ে ছয়টি, আর্টিস্টিক জিমন্যাস্টিকসে একটি এবং ট্রায়াথলনে দুটি সোনার পদকের লড়াই হওয়ার কথা। আজ আরও ২৩টি সোনার পদকের লড়াই শেষ হবে। এর মধ্যে সবচেয়ে বেশি সোনার পদক থাকছে সাঁতারে (১০টি)। এ ছাড়া চারটি করে সোনার পদক আছে অ্যাথলেটিকস, ট্র্যাক সাইক্লিং এবং ওয়েটলিফটিংয়ে। একটি সোনার পদকের লড়াই হবে আর্টিস্টিক জিমন্যাস্টিকসে।

বার্মিংহ্যামে এবার ৭২টি দেশের ৫ হাজারেরও বেশি অ্যাথলেট কমনওয়েলথ গেমসে অংশ নিচ্ছে। ২০টি খেলায় ২৮০টি সোনার পদকের জন্য লড়াই হবে। গেমস শেষ হবে ৮ আগস্ট। বাংলাদেশ অ্যাথলেটিকস, বক্সিং, জিমন্যাস্টিকস, সাঁতার, টেবিল টেনিস, ওয়েটলিফটিং এবং রেসলিংয়ে অংশগ্রহণ করছে (১৯ জন পুরুষ ও ১১ জন নারী)।

সর্বশেষ খবর