বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

সব ছাপিয়ে আলোচনায় বডি বিল্ডিং

তদন্ত করবে ক্রীড়া মন্ত্রণালয়

ক্রীড়া প্রতিবেদক

সব ছাপিয়ে আলোচনায় বডি বিল্ডিং

সব ছাপিয়ে দেশের খেলাধুলায় এখন আলোচিত হয়ে উঠেছে বডি বিল্ডিং। তবে পারফরম্যান্স বা কৃতিত্বের জন্য নয়, অপ্রীতিকর ঘটনার জন্য এই খেলার নাম সবার মুখে মুখে। এক সময়ে বডি বিল্ডিংয়ে জনপ্রিয়তা ছিল তুঙ্গে। জাতীয় চ্যাম্পিয়ন বা আসর হলে জাতীয় ক্রীড়া পরিষদে দর্শকের ঢল নামত। জনপ্রিয় প্রয়াত চলচ্চিত্র নায়ক ওয়াসিম বডি বিল্ডিংয়ে চ্যাম্পিয়ন হয়ে মিস্টার বাংলাদেশ হওয়ার খেতাব জিতেছিলেন। সেই শরীরচর্চা প্রদর্শন এখন তিরস্কারে পরিণত হয়েছে। ফেডারেশন কর্মকর্তাদের বিরুদ্ধে নানা অভিযোগও রয়েছে। এবার জাতীয় চ্যাম্পিয়ন ঘিরে যে লংকাকাণ্ড ঘটেছে তা বাংলাদেশের ক্রীড়াঙ্গনে কখনো ঘটেনি।

শরীরচর্চা প্রদর্শন এখন তিরস্কারে পরিণত হয়েছে।

ফেডারেশন কর্মকর্তাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে।

প্রতিযোগিতার মধ্যে উঠে হাতে ধরা রানারআপের পুরস্কারে লাথি মেরে ছুঁড়ে ফেলেন বডি বিল্ডার জাহিদ হাসান। তার অভিযোগ চুরি করে বিচারকরা চ্যাম্পিয়নের বদলে তাকে দ্বিতীয় ঘোষণা করেন। এ জন্য অতিথিদের সামনেই ক্ষুব্ধ হয়ে পুরস্কার ছুঁড়ে ফেলেন। এ ঘটনার পর ফেডারেশন আজীবন জাহিদকে নিষিদ্ধ ঘোষণা করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন ঘটনায় আলোচনার ঝড় বয়ে যাচ্ছে।

এত বড় ঘটনার পরও জাতীয় ক্রীড়া পরিষদ নীরব ভূমিকা পালন করছিল। শেষ পর্যন্ত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় পুরো বিষয়টি তদন্ত করার ঘোষণা দিয়েছে। তদন্ত করতে এরই মধ্যেই দুই কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। তাই প্রকৃত ঘটনা কী, তা খতিয়ে দেখতে তদন্ত করছি আমরা।

সর্বশেষ খবর