বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আর্জেন্টিনার সফর নিয়ে ধোঁয়াশা!

সংবাদ সম্মেলন বাতিল বাফুফের

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপ ঘিরে উন্মাদনায় মাতলেও এখন পর্যন্ত বাংলাদেশে ফুটবলে কোনো বিশ্বচ্যাম্পিয়ন দেশ আসেনি বা আনতে পারেনি। ২০১১ সালে লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা ঢাকায় নাইজেরিয়ার বিপক্ষে প্রীতিম্যাচ খেলে গেলেও তখন তারা সাবেক চ্যাম্পিয়ন হিসেবে ঢাকায় এসেছিল। এবার কাতারে মেসির নেতৃত্বে আর্জেন্টিনার সে দলটিরই ঢাকা আসার কথা। স্বয়ং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন মঙ্গলবার জানান, জুনেই আর্জেন্টিনা ঢাকা আসবে। এখন তাদের ফেডারেশনের সঙ্গে টার্মস অ্যান্ড কন্ডিশন নিয়ে আলোচনা চলছে। আর্জেন্টিনা জানিয়েছে আগামী জুনে ফিফা উইন্ডোতে আসতে চায়। টার্মস অ্যান্ড কন্ডিশন ঠিক থাকলে আর্জেন্টিনার ঢাকা আসাটা নিশ্চিত বলে জানান দেশের ফুটবলের অভিভাবক।

সালাউদ্দিন এটাও বলেন, মেসিদের খেলা হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। মাঠ সংস্কারের জন্য জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠিও দেওয়া হয়েছে। সালাউদ্দিনের এমন বক্তব্য গতকাল দেশের অধিকাংশ পত্রিকায় প্রকাশিত হয়। এ নিয়ে স্বাভাবিকভাবে আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে খুশির বন্যা বয়ে যায়। ঢাকায় বসে তারা বিশ্বচ্যাম্পিয়ন মেসির আর্জেন্টিনার খেলা দেখবে।

সালাউদ্দিন বলেছেন, এসব নিয়ে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে তাঁর কথাও হয়েছে। অথচ আর্জেন্টিনার সাংবাদিক গাসটোল ইদুল দাবি করেছেন জুনে বাংলাদেশের সফর নিয়ে কোনো কথা হয়নি। যদি হতো তিনি অবশ্যই জানতেন। কেননা আর্জেন্টিনা দলের সঙ্গে ইদুলের ঘনিষ্ঠতা রয়েছে।

গতকাল এক টুইটে ইদুল লেখেন, বাংলাদেশে খেলতে আসা নয়, এই মুহূর্তে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের  অগ্রাধিকার হচ্ছে কোচ লিওনেল স্কালোনির চাকরি নিশ্চিত করা। টুইটে তিনি লেখেন আগামী জুনে আসা নিয়ে আর্জেন্টিনা ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে কোনো আলোচনা হয়নি। সালাউদ্দিন বললেন এক কথা, আবার ২৪ ঘণ্টা না পেরুতেই আর্জেন্টাইন সাংবাদিকের আরেক কথা। এ নিয়ে তাহলে কি ধোঁয়াশা থেকে গেল না? এদিকে আর্জেন্টিনা সফরের অগ্রগতি নিয়ে গতকাল বাফুফে যে সংবাদ সম্মেলন ডেকেছিল তাও বাতিল হয়ে গেল। সবকিছু মিলিয়েই আর্জেন্টিনা সফর নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে।

সর্বশেষ খবর