মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ফুটবলের উন্নয়নে একসঙ্গে কাজ করবে বসুন্ধরা কিংস ও রিভার প্লেট

ক্রীড়া প্রতিবেদক

ফুটবলের উন্নয়নে একসঙ্গে কাজ করবে বসুন্ধরা কিংস ও রিভার প্লেট

লাতিন ফুটবলের অন্যতম সেরা দল রিভার প্লেট। আর্জেন্টাইন এই ক্লাবের জাতীয় ও আন্তর্জাতিক ফুটবল স্কুল বিভাগের সভাপতি সেবাস্তিয়ান পেরেজ এসকোবার বাংলাদেশে এসেছেন। গতকাল রাজধানীর এক হোটেলে প্রিমিয়ার লিগে টানা তিন বারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের সঙ্গে আলোচনা করেছেন পেরেজ। পাশাপাশি শেখ রাসেল ক্রীড়া চক্র, ঢাকা আবাহনী ও মোহামেডানের কর্মকর্তাদের সঙ্গেও আলাপ করেছেন। আলোচনা শেষে পেরেজ জানিয়েছেন, বাংলাদেশের ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে এখানে একটি একাডেমি গড়ে তুলতে চায় রিভার প্লেট।

গতকাল সকালে বসুন্ধরা কিংসের সঙ্গে আলোচনা করেন রিভার প্লেট কর্মকর্তারা। আলোচনা শেষে বসুন্ধরা কিংসের সাধারণ সম্পাদক বিদ্যুৎ কুমার ভৌমিক বলেন, ‘আমাদের আলোচনার উদ্দেশ্য ছিল সম্পর্ক বৃদ্ধি করা। ফুটবল নিয়ে আমাদের অনেক পরিকল্পনা আছে। ভবিষ্যতে আমরা একাডেমি করব। এটা নিয়ে একসঙ্গে কাজ করার কোনো সুযোগ তৈরি করা যায় কি না। তাছাড়া আমাদের দেশে আর্জেন্টিনা থেকে ভালোমানের ফুটবলার ও কোচ আনা যায় কি না এসব নিয়েই আজ (গতকাল) তাদের সঙ্গে আলাপ হয়েছে।’ আজ বসুন্ধরা কিংস অ্যারিনায় আসার কথা রয়েছে রিভার প্লেট প্রতিনিধিদের।

শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক (অর্থ) ফখরুদ্দিন আহমেদ, আবাহনীর ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ ও দলের ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু এবং মোহামেডানের ইমতিয়াজ সুলতান জনি ও আবু হাসান প্রিন্স রিভার প্লেটের প্রতিনিধির সঙ্গে আলোচনা করেন নানা বিষয় নিয়ে। আলোচনার পর সংবাদ মাধ্যমের সঙ্গে রিভার প্লেটের প্রতিনিধি সেবাস্তিয়ান বাংলাদেশে আসার কারণ সম্পর্কে বলেন, ‘বাংলাদেশে আর্জেন্টিনার অনেক সমর্থক আছে। এজন্যই মূলত আসা এবং ল্যাটিন আমেরিকার বাইরে শুধুমাত্র স্পেনে আমাদের একাডেমি রয়েছে। দক্ষিণ এশিয়ায় নেই। বাংলাদেশের ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে আমরা এখানে একটি একাডেমি গড়তে চাই।’

 

সর্বশেষ খবর