শুক্রবার, ১৯ মে, ২০২৩ ০০:০০ টা

ফুটবলের ফিনিক্স পাখি আলভারেজ

দুই লেগ মিলে ৫-১ গোলে জয়ী ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক

ফুটবলের ফিনিক্স পাখি আলভারেজ

রিয়াল মাদ্রিদ তখন রীতিমতো বিধ্বস্ত। ৩-০ গোলে এগিয়ে ম্যানসিটি। আর্লিং হলান্ডকে তুলে কোচ পেপ গার্দিওলা মাঠে নামালেন হুলিয়ান আলভারেজকে। সুযোগ পেয়ে ম্যাচের অতিরিক্ত সময়ে করলেন সবচেয়ে আকর্ষণীয় গোলটি। রিয়ালের গোলরক্ষক কোর্তোয়াকে বোকা বানিয়ে ইতিহাদে উৎসবে নতুন মাত্রা যোগ করলেন। খুব কম সময়ের জন্য নেমেও গোল করায় দারুণ দক্ষ আলভারেজ।

আর্জেন্টিনার জার্সিতে কাতার বিশ্বকাপে তার প্রতীভা দেখেছে বিশ্ববাসী। মাঠে নেমেই দারুণ ঝলক দেখিয়ে গোল আদায় করে নিয়েছেন। এ জন্য কাছের অনেকে এ তরুণ তারকাকে মজা করে ‘ফুটবলের ফিনিক্স পাখি’ নামেও ডাকেন।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে গোল করে লিওনেল মেসির একটি রেকর্ড ভেঙে দিয়েছেন। মেসির রেকর্ডটি ছিল ২৩ বছর ১০ মাস তিন দিন, আলভারেজের রেকর্ড ২৩ বছর তিন মাস ১৭ দিন।

আলভারেজ যেখানেই যাচ্ছেন সৌভাগ্য তার সঙ্গী হচ্ছে। ২০১৮ সালে রিভার প্লেটের হয়ে অভিষেক মৌসুমেই দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়ন্স লিগ খ্যাত কোপা লিবার্তোরেসের শিরোপা জিতেছেন।

কোপায় আমেরিকায় তার অভিষেক আসরে (২০২১ সাল) শিরোপা জিতেছে আর্জেন্টিনা। আর অভিষেক বিশ্বকাপে কাতারে তিনি কী করেছেন তা তো কারও অজানা নয়। আর্জেন্টিনা চ্যাম্পিয়ন এবং আলভারেজ করেছেন ৪ গোল। ম্যানসিটিতে এ মৌসুমেই অভিষেক। এদিকে ক্লাবটি ইংলিশ লিগ জয় থেকে মাত্র ১ ম্যাচ দূরে। আবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও উঠেছে ক্লাবটি। আর মাত্র একটি জয় দরকার। তাহলে আলভারেজের সঙ্গে ম্যানসিটিরও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন পূরণ হবে।

সর্বশেষ খবর