বুধবার, ৭ জুন, ২০২৩ ০০:০০ টা

জয়ের ব্যাপারে আমরা খুবই আত্মবিশ্বাসী

জয়ের ব্যাপারে আমরা খুবই আত্মবিশ্বাসী

আপনি কি মনে করেন, শেষ দুই সিরিজে ভারতের বিরুদ্ধে হারার পরও টেস্ট চ্যাম্পিয়নশিপে তাদের হারিয়ে চ্যাম্পিয়ন হবে অস্ট্রেলিয়া?

স্টিভ স্মিথ : অবশ্যই। কয়েক বছর ধরে আমরা অনেক ভালো ক্রিকেট খেলছি। সে কারণেই ফাইনালে উঠেছি। আশা করছি এ সপ্তাহটাও ভালো কাটবে। জয়ের ব্যাপারে আমরা খুবই আত্মবিশ্বাসী।

 

আট সপ্তাহেরও কম সময়ের মধ্যে ছয়টি টেস্ট খেলেছেন। এ বিষয়টি কি ফাইনালে ইতিবাচক প্রভাব ফেলবে?

হ্যাঁ, আমি মনে করি বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হচ্ছে দুই সেরা দলের মধ্যে। বিষয়টি ভাবতেই ভালো লাগে। আমাদের দলে আমরা অনেকে অনেক দিন থেকেই একসঙ্গে আছি। মনে হয়, রোমাঞ্চকর একটি সপ্তাহ কাটাতে যাচ্ছি।

 

আপনি সাসেক্সে খেলছেন। সাসেক্সে খেলার অভিজ্ঞতা কতটা কাজে লাগবে?

এখানে (সাসেক্সে) আমি অনেক মজা করি। ইংল্যান্ডে আমার সময়টা দারুণ কাটছে। সাসেক্সে আমার অনেক ভালো বন্ধু আছে, তারা সবাই প্রতিভাবান। তাদের সঙ্গে আড্ডা দিতে এবং মজা করতে ভালোই লাগে। আশা করছি এখানে খেলার অভিজ্ঞতা কাজে লাগবে।

 

ভারতের ভালোমানের স্পিনার আছে, পেসারও আছে। কোন সেক্টরকে বেশি হুমকি মনে করেন?

তাদের পেস-স্পিন দুই বিভাগই ভালো। পেসে সামি এবং সিরাজের মতো দারুণ বোলার আছে। দুই স্পিনারও (জাদেজা ও অশ্বিন) দুর্দান্ত। এ সপ্তাহে আমাদের কঠিন পরিস্থিতিই সামাল দিতে হবে।

 

ওয়ানডে এবং টি-২০ বিশ্বকাপের ফাইনাল খেলেছেন। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল কেমন লাগছে?

আমি এখনো ঠিক বলতে পারছি না। অনুভূতি কেমন তা এখন ব্যাখ্যা করা কঠিন। বেশ রোমাঞ্চকরই হবে হয়তো। আমরা এক দারুণ সপ্তাহই

কাটাতে যাচ্ছি।

 

ওভালের উইকেট কেমন? এখানে কে বাড়তি সুবিধা পাবে?

উইকেট কেমন এখনো দেখিনি। তাই এ নিয়ে কিছু জানি না। তবে গ্রীষ্মের শুরুটা বেশ শুষ্ক থাকে। স্পিনাররা বেশ সুবিধাও পান। দেখা যাক, কেমন উইকেট পাই।

 

এই ফাইনালের পর আছে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজ। সব মিলে কতটা চ্যালেঞ্জিং?

আমি সব ম্যাচ নিয়ে ভাবছি না। যে ম্যাচটি সামনে আসবে সেটি নিয়ে ভাবি। এখন ফাইনাল নিয়ে ভাবছি, পরে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ নিয়ে ভাবব। এটা বলতে পারি, ভারত এবং আমাদের জন্য এটা খুবই রোমাঞ্চকর এক সপ্তাহ।

 

ডেভিড ওয়ার্নার অবসরের ঘোষণা দিয়েছেন। আরও অনেকেই বিদায় নিতে পারেন। এ বছরটি ক্রিকেটারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আমি মনে করি, দেশের হয়ে খেলা যে কোনো ম্যাচই অনেক বেশি গুরুত্বপূর্ণ। যে কোনো সিরিজই গুরুত্বপূর্ণ। এরপর অ্যাশেজ আছে। তারপর ওয়ানডে বিশ্বকাপ। এখন আমাদের লক্ষ্য আগে টেস্ট চ্যাম্পিয়নশিপ জয় করা।

সর্বশেষ খবর