৯ মে, ২০১৬ ১২:৫৩

বিগ ব্যাশে মুস্তাফিজকে নিয়ে কাড়াকাড়ি

অনলাইন ডেস্ক

বিগ ব্যাশে মুস্তাফিজকে নিয়ে কাড়াকাড়ি

পাকিস্তান সুপার লিগ (পিএসএল), ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), ইংলিশ কাউন্টির পর এবার বাংলাদেশি তরুণ পেসার মুস্তাফিজুর রহমানকে দলে টানতে চাইছে অস্ট্রেলিয়ান ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ। শুধু তাই নয়, ইতিমধ্যে কাটার মাস্টারকে পেতে টুর্নামেন্টের তিনটি দল মেলবোর্ন রেনেগেডজ, সিডনি সিক্সার্স ও সিডনি থান্ডার্স উঠেপড়ে লেগেছে। খবর অস্ট্রেলিয়ার ক্রিকেট বিষয়ক শীর্ষস্থানীয় গণমাধ্যম ক্রিকেট.কম.এইউয়ের।

আগামী ডিসেম্বরে বসতে যাচ্ছে বিগ ব্যাশের ষষ্ঠ আসর। এখনও ফিক্সচার চূড়ান্ত না হলেও এরই মধ্যে দলগুলো নিজেদের ঘর গুছিয়ে নিতে শুরু করেছে। ৮ দলের মধ্যে কেবল মেলবোর্ন স্টার্সই ইংল্যান্ডের লুক রাইট ও কেভিন পিটারসেনকে দলে টেনে দু্’জন বিদেশি খেলোয়াড়ের কোটা পূরণ করতে সক্ষম হয়েছে। বাকি ৭ দলেরই একটি করে বিদেশি কোটার খেলোয়াড় এখনও পূরণ হয়নি। আর সেদিক থেকে মুস্তাফিজকে পাওয়ার দৌঁড়ে এখন পর্যন্ত এগিয়ে মেলবোর্ন রেনেগেডজ।

কারণ, আইপিএলে মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দ্রাবাদের কোচ টম মুডি মেলবোর্ন রেনেগেডজের পরিচালক। তাদের দলের দুই বিদেশি খেলোয়াড় কোটায় কেউই এখন পর্যন্ত চূড়ান্ত না হলেও দলটি আশা করছে ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোকে পাবে তারা। পাশাপাশি মুস্তাফিজকে টানতে চাইছে তারা। যদিও মুস্তাফিজকে পাওয়ার ক্ষেত্রে বড় ভরসা হিসেবে কাজ করছে টম মুডি। তাছাড়া কোচ ডেভিড সাকেরও একজন বিদেশি বোলার দলে নিতে চাচ্ছেন।

ক’দিন আগেই মুস্তাফিজকে ‘লিটল জিনিয়াস’ বলে অাখ্যায়িত করেছিলেন তার সানরাইজার্স হায়দরাবাদ সতীর্থ মোজেস হেনরিক্স। বিগ ব্যাশে এই মোজেসই সিডনি সিক্সার্সের অধিনায়ক তিনি। দুই বিদেশি খেলোয়াড়ে কোটা পূরণ না হওয়া এই দলটিও মুস্তাফিজের ব্যাপারে আগ্রহী।

এদিকে, সিডনি থান্ডার্সের সাবেক অধিনায়ক ও বর্তমানে ম্যানেজার মাইক হাসি আইপিএলের ধারাভাষ্যকক্ষে থেকে মুস্তাফিজকে কাছ থেকে দেখেছেন। তাদের রাডারেও নাকি রয়েছেন মুস্তাফিজ। থান্ডার্স চাইছে সাবেক প্রোটিয়া তারকা জ্যাক ক্যালিসের অভাব পূরণ করবে কাটার মাস্টার। সেক্ষেত্রে বিগ ব্যাশ ষষ্ঠ আসরে তিনি জুটি বাঁধবেন ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের সাথে।

মুস্তাফিজকে এবার বিগ ব্যাশে দেখা গেলে সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে তিনি এই টুর্নামেন্টে অংশ নেবেন। সাকিব বিগ ব্যাশের দ্বিতীয় ও চতুর্থ আসরে যথাক্রমে খেলেছেন অ্যাডিলেড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগেডজের হয়ে।

বিডি-প্রতিদিন/০৯ মে, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর