Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ মে, ২০১৯ ০২:১৪
আপডেট : ১৭ মে, ২০১৯ ০৫:৪৩

আয়ারল্যান্ড শিবিরে হতাশা, বালবির্নিকে আইসিসি'র তিরস্কার

অনলাইন ডেস্ক

আয়ারল্যান্ড শিবিরে হতাশা, বালবির্নিকে আইসিসি'র তিরস্কার

বিশ্ব ক্রিকেটে আয়ারল্যান্ড একটা চমক জাগানিয়া দল। ২০১১ বিশ্বকাপে এই দল ইংল্যান্ডকে পরাজিত সবচেয়ে বড় বিস্ময়ের জন্ম দিয়েছে। এ ছাড়া ২০১৫ বিশ্বকাপেও এর কোনো ব্যতিক্রম ঘটেনি। তারা প্রায় নক আউট পর্বে পৌঁছে গিয়েছিল। তবে রান রেটে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে পিছিয়ে থাকায় সেটা সম্ভব হয়নি।

তবে সাম্প্রতিক সময়টা ভাল যাচ্ছে না আইরিশদের। দলটি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি। এমনকি বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজের গ্রুপ পর্বের শেষ ম্যাচেও টাইগারদের কাছে বিধ্বস্ত হয়েছে তারা।

আর এসবের মাঝেই ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে শাস্তি পেলেন অ্যান্ডি বালবির্নি। আয়ারল্যান্ডের এই ব্যাটসম্যানকে তিরস্কার করেছে আইসিসি। পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্টও জমা হয়েছে তার নামের পাশে।

ঘটনাটা বুধবার ডাবলিনে আয়ারল্যান্ডের ইনিংসের ১০তম ওভারে। বালবির্নিকে কট বিহাইন্ডের আউট দেন আম্পায়ার। আবু জায়েদ রাহীর লেগ স্টাম্পের বাইরের বল ব্যাটে খেলতে পারেননি বালবির্নি। বল তার গ্লাভসে লেগে উইকেটকিপার মুশফিকুর রহিমের হাতে জমা হয়। মাঠ ছাড়ার সময় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেন বালবির্নি।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার বালবির্নির শাস্তির কথা জানায়। খেলা শেষে ম্যাচ রেফারি ক্রিস ব্রডের কাছে নিজের দোষ স্বীকার করে শাস্তি মেনে নেন বালবির্নি। ফলে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য