শিরোনাম
প্রকাশ : ২২ জুন, ২০১৯ ২১:০৩

দুর্নীতি-বহিষ্কারের খেলায় ভেঙে দেওয়া হল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড

অনলাইন ডেস্ক

দুর্নীতি-বহিষ্কারের খেলায় ভেঙে দেওয়া হল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড

বিশ্বকাপ বাছাইপর্বে বাচা-মরার লড়াইয়ে আফগানিস্তানের কাছে হেরে বিশ্বকাপে খেলতে ব্যর্থ হয় জিম্বাবুয়ে। এতে টানা নয় আসর খেলার পর এবার বিশ্বকাপ থেকে ছিটকে গেল আফ্রিকার এ দেশটি। 

তাই জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড ভেঙে দিয়েছে দেশটির সরকার। এরপর জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর গিভমোর মাকোনিসহ অন্যান্য পদে কর্মরত সবাইকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার দেশটির ক্রীড়াক্ষেত্রের দায়িত্বে থাকা স্পোর্টস এন্ড রিক্রিয়েশন কমিটি (এসআরসি) একটি বিজ্ঞপ্তিতে বোর্ডের সব কর্মকর্তাকে বহিষ্কার করে। এসআরসি'র অধীনেই চলে দেশটির সকল ক্রীড়া অ্যাসোসিয়েশন।

বোর্ড ভেঙে দেওয়ার ফলে দেশটির ক্রিকেটে যেন এর প্রভাব না পড়ে, এজন্য গঠন করা হয়েছে একটি অন্তবর্তীকালিন কমিটি। এই কমিটিতে রয়েছেন ডেভিড এলম্যান-ব্রাউন, আহমেদ ইব্রাহিম, চার্লি পবার্টসন, সিপ্রিয়ান মানডেন, রবার্টসন চিনয়েংতেরে, সেকেসাই নোকওয়ারা এবং ডানকান ফ্রস্ট।

এর আগে কর্মকর্তাদের নানান বিতর্কে জড়িয়ে পড়া এবং ক্রিকেটে কোনো উন্নতি আনতে ব্যর্থ হওয়ার অভিযোগ পেলে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডে নিয়ে তদন্তে নামে এসআরসি। সেই অভিযোগের সত্যতা পাওয়ায় বোর্ডের সব কর্মকর্তাকে বিজ্ঞপ্তি দিয়ে বহিষ্কার করে স্পোর্টস এন্ড রিক্রিয়েশন কমিটি।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য