২০ জানুয়ারি, ২০২০ ০৯:২৬

বল হাতে জ্বলে উঠলেন ইংল্যান্ড দলনায়ক জো রুট

অনলাইন ডেস্ক

বল হাতে জ্বলে উঠলেন ইংল্যান্ড দলনায়ক জো রুট

ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে বল হাতে জ্বলে উঠলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। পার্টটাইমার হিসবে বোলিং করতে এসে দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার চারটি উইকেট তুলে নেন রুট। যার ফলে সেন্ট জর্জেজ পার্কে নিশ্চিত হারের মুখে দাঁড়িয়ে প্রোটিয়ারা। শুধু তাই নয়, ইনিংস হারের ভ্রুকূটি দক্ষিণ আফ্রিকার সামনে। পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে তাতে চার টেস্টের সিরিজে ২-১ লিড নেওয়ার পথে ব্রিটিশরা।

ইংল্যান্ডের ৯ উইকেটে ৪৯৯ রানের জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা তৃতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ২০৮ রান তুলেছিল। বৃষ্টি বিঘ্নিত চতুর্থ দিনের সকালে নতুন করে কোনও রান না যোগ করেই প্রোটিয়ারা পর পর তিনটি উইকেট হারায়ে। অর্থাৎ দলগত ২০৮ রানের মাথায় আউট হন ভার্নন ফিলেন্ডার (২৭), কুইন্টন ডি’কক (৬৩) ও কেশব মহারাজ (০)। ১ রান যোগ করে ব্রডকে উইকেট দেন রাবাদা। অর্থাৎ দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২০৯ রানে। ডমিনিক বেস ৫ উইকেট নেন। ব্রড নেন ৩টি উইকেট। ১টি করে উইকেট স্টোকস ও স্যাম কারানের।

প্রথম ইনিংসের নিরিখে ২৯০ রানে এগিয়ে থেকে দক্ষিণ আফ্রিকাকে ফলোঅন করায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চতুর্থ দিনের শেষে ৬ উইকেট হারিয়ে ১০২ রান তুলেছে প্রোটিয়ারা। এখনও ইংল্যান্ডের থেকে ১৮৮ রানে পিছিয়ে রয়েছে তারা। হাতে রয়েছে মাত্র ৪টি উইকেট। 

দ্বিতীয় ইনিংসে ফ্যাফ ডু’প্লেসি ৩৬ রান করেন। রুট আউট করেন পিটার মালান (১২), ডু’প্লেসি (৩৬), ভ্যান ডার দাসেন (১০) ও কুইন্টন ডি’কককে (৩)। এলগার (১৫) ও হামজাকে (২) ফেরত পাঠিয়েছেন উড। বর্তমানে ফিলেন্ডার ১৩ ও কেশব মহারাজ ব্যক্তিগত ৫ রানে ব্যাট করছেন।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর