শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২০ ০৯:৫২
আপডেট : ২৪ জানুয়ারি, ২০২০ ১১:২১

বাংলাদেশের যে ৩ ক্রিকেটার রমিজ রাজার চোখে ‘বিপজ্জনক’

অনলাইন ডেস্ক

বাংলাদেশের যে ৩ ক্রিকেটার রমিজ রাজার চোখে ‘বিপজ্জনক’
রমিজ রাজা

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে আজ শুক্রবার মাঠে নামছে বাংলাদেশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় বেলা ২টায় (বাংলাদেশ সময় ৩টা)। আলোচিত এই সফরে বাংলাদেশ দল তিনটি ম্যাচ খেলবে। 

সিরিজে টাইগারদের অভিজ্ঞ ক্রিকেটারদের পাকিস্তানের জন্য হুমকি মনে করছেন রমিজ রাজা। ইউটিউব চ্যানেলে এক ভিডিও বার্তায় পাকিস্তান ও বাংলাদেশের মধ্যকার সিরিজ নিয়ে আলোচনাকালে দুই দল থেকে তিনজন করে ক্রিকেটারকে বিপদজনক বলে বেছে নিয়েছেন রমিজ, যারা কিনা প্রতিপক্ষের জন্য হুমকি হতে পারেন। 

বাংলাদেশ দল থেকে বেছে নেয়া তিনজন হলেন- অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।

রমিজের ভাষায়, ‘মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল ও অধিনায়ক মাহমুদউল্লাহকে সামলানো পাকিস্তানের জন্য কষ্টকর হবে। এই তিনজনের ওপর আমাদের কড়া নজর রাখতে হবে।’

পেসার মুস্তাফিজকে নিয়ে রমিজ বলেন, ‘মুস্তাফিজের ভেতরে একটা ব্যাপার আছে, সে তরুণ ও খুবই তেজময়। তার পরিসংখ্যানও দুর্দান্ত। তার পেসে বৈচিত্র্য আছে এবং সে কারণে সিম ডেলিভারিগুলোও দারুণ হয়। বাঁহাতি হওয়ায় সে তার জায়গা থেকে সুবিধা পায়। সে একটু পরিপূর্ণ প্যাকেজ ও পরিপূর্ণ বোলার। তার ভালো খেলা বাংলাদেশের জয়ের সুযোগ তৈরি করে দিতে পারে।’

তামিমের আক্রমণাত্মক খেলার প্রশংসা করে সাবেক এ পাকিস্তানি ক্রিকেটার বলেন, ‘তামিম ইকবাল একজন অভিজাত বাঁহাতি ব্যাটসম্যান। সে অভিজ্ঞ ও স্পিন খুবই ভালো খেলে। ভালো আক্রমণ করতে পারে। টি-টোয়েন্টি খেলায় শুরুটা খুব গুরুত্বপূর্ণ। সে সাধারণত দলকে ভালো শুরু এনে দেয়। যদি সে পরিকল্পনামাফিক এগোতে পারে, তাহলে পাকিস্তানের জন্য বড় সমস্যা সৃষ্টি করতে পারবে।’

রমিজের মতে অধিনায়কত্বের ভার রিয়াদকে আরও ভালো পারফর্মে উদ্বুদ্ধ করতে পারে। তাছাড়া একজন অভিজ্ঞ ব্যাটসম্যান হিসাবে ম্যাচের গতি পরিবর্তন করার ক্ষমতা আছে বাংলাদেশ অধিনায়কের।

‘মাহমুদউল্লাহের ফর্ম বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। অধিনায়কত্ব ছাড়াও, একজন লোয়ার অর্ডার ব্যাটসম্যান হিসাবে সে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। তার অভিজ্ঞতায় তাকে নাম কুড়াতে সাহায্য করেছে। নেতৃত্বের কারণে অনেকের ব্যক্তিগত পারফর্ম আরও ভালো হয় এবং আমি তার কাছে থেকে সেটাই আশা করি,’ রিয়াদ সম্পর্কে বলেন রমিজ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য