শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ০৮:৪৮

অলিম্পিকে কোয়ালিফাইংয়ের নতুন ডেডলাইন ঘোষণা

অনলাইন ডেস্ক

অলিম্পিকে কোয়ালিফাইংয়ের নতুন ডেডলাইন ঘোষণা

করোনাভাইরাসের জন্য এক বছর পিছিয়ে গেছে টোকিও অলিম্পিক। সেই কথা মাথায় রেখে নতুন করে অলিম্পিকে যোগ্যতা পর্বের ডেডলাইন পিছিয়ে দিল আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।

শুক্রবার এক বিবৃতিতে আইওসি জানিয়েছে, আগামী বছর টোকিও অলিম্পিকের জন্য যোগ্যতা পর্বের ডেডলাইন ২৯ জুন ২০২১। এক বার্তায় আইওসি জানিয়েছে, "২৯ জুন, ২০২১ এর মধ্যে সকলকেই যোগ্যতা নির্নায়ক পর্ব শেষ করতে হবে। অলিম্পিক গভর্নিং বডিও যোগ্যতা নির্ণয়ের সময় বাড়িয়ে ৫ জুলাই ২০২১ পর্যন্ত করেছে। 

আইওসি কোয়ালিফাইং-এর ডেডলাইন বাড়ানোর ফলে স্বস্তিতে ক্রীড়াবিদরা। তবে এই দিন বাড়ানো নিয়ে যাতে কোনও বিভ্রান্তি তৈরি না হয় তার জন্য এক বিজ্ঞপ্তি জারি করে আইওসি জানিয়েছে, "২০২০ টোকিও অলিম্পিকের জন্য যে সব খেলোয়াড়রা ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করে ফেলেছেন তাদের নতুন করে যোগ্যতা অর্জনের প্রশ্ন নেই। ২০২০ টোকিও অলিম্পিকের জন্য যেসব অ্যাথলিটরা ছাড়পত্র পেয়েছেন তারা প্রত্যেকেই অংশগ্রহণ করতে পারবেন। শুধুমাত্র যারা এখনও যোগ্যতা অর্জন করতে পারেননি তাদের জন্য ডেডলাইন বাড়ানো হয়েছে। তবে যদি প্রয়োজন হয় সেক্ষেত্রে আন্তর্জাতিক ফেডারেশন বয়সের মাত্রা বাড়াতে পারে। আইওসি জানিয়ে দিয়েছে ২০২১—এ অলিম্পিক হলেও তার নাম পরিবর্তন করা হবে না। টোকিও অলিম্পিক ২০২০ নামেই আগামী বছর ২৩ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত হবে অলিম্পিক গেমস। প্যারালিম্পিক হবে ২০২১—এর ২৪ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য