শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২০ ১০:০৭

প্রতিদিন ১০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করছেন সৌরভ গাঙ্গুলী

অনলাইন ডেস্ক

প্রতিদিন ১০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করছেন সৌরভ গাঙ্গুলী

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে পুরো ভারতে এখন ২১ দিনের লকডাউন চলছে। এর ফলে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন সাধারণ খেঁটে খাওয়া মানুষ। অসহায় এসব মানুষদের জন্য এর আগেই সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

এবার দৈনিক আরও ১০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করলেন সাবেক এই ভারতীয় অধিনায়ক।

ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’ জানিয়েছে, ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনশাসনেস (ইসকন) বা আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ নামের একটি এনজিও’র মাধ্যমে এই খাবারের ব্যবস্থা করেছেন গাঙ্গুলী। সংস্থাটির কলকাতা শাখা এর আগে প্রতিদিন ১০ হাজার দুস্থ মানুষের খাবার ব্যবস্থা করছিল। গাঙ্গুলী আরও ১০ হাজার মানুষের খাবার ব্যবস্থা করেছেন।

শনিবার মুখে মাস্ক এবং হাতে গ্লাভস পরিহিত অবস্থায় ইসকনের কলকাতা শাখায় হাজির হন গাঙ্গুলী। এরপর তাদেরকে সহায়তার প্রস্তাব দেন তিনি। ইসকনের কলকাতা শাখার মুখপাত্র ও ভাইস-প্রেসিডেন্ট রাধারমণ দাস বলেন, 'ইসকনের কলকাতা শাখা থেকে আমরা প্রতিদিন ১০ হাজার মানুষের খাবার ব্যবস্থা করি। আমাদের প্রিয় সৌরভ দা আমাদের সহায়তায় এগিয়ে এসেছেন এবং অনুদান দিয়েছেন, যা দিয়ে আমরা দ্বিগুণ অর্থাৎ ২০ হাজার মানুষের খাবার ব্যবস্থা করতে পারব।'

এর আগে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের হাওড়া শহরের বেলুড় অঞ্চলে অবস্থিত রামকৃষ্ণ মিশনের হেডকোয়ার্টার বেলুড় মঠে ২০ হাজার কেজি চাল অনুদান দিয়েছেন গাঙ্গুলী। এছাড়া দুস্থদের জন্য ৫০ লাখ টাকার চাল বিতরণের ঘোষণাও দিয়েছেন তিনি।

ইসকন সারা ভারতে প্রতিদিন প্রায় ৪ লাখ মানুষের খাবারের ব্যবস্থা করছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য