শিরোনাম
প্রকাশ : ৪ জুন, ২০২০ ০৮:২৬

এবার নিউজিল্যান্ডে টি-২০ বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব

অনলাইন ডেস্ক

এবার নিউজিল্যান্ডে টি-২০ বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব
ফাইল ছবি

টি-২০ বিশ্বকাপ আয়োজন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নিতে পারেনি আইসিসি। ১০ জুন পর্যন্ত সিদ্ধান্ত ঝুলিয়ে রাখা হয়েছে। পরিস্থিতি অবশ্য যেদিকে যাচ্ছে, তাতে চলতি বছর বিশ্বকাপ বাতিলই হয়তো করতে হবে। অস্ট্র্রেলিয়া আন্তর্জাতিক সীমানা বন্ধ করে রেখেছে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। সূচি অনুযায়ী বিশ্বকাপ শুরু হওয়ার কথা ১৮ অক্টোবর। চলবে ১৫ নভেম্বর পর্যন্ত।  

এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার সাবেক তারকা ডিন জোন্স মনে করছেন, বিশ্বকাপ ওই সময়েই নিউজিল্যান্ডে আয়োজন করা যেতে পারে। কারণ নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডান ধীরে ধীরে সামাজিত দূরত্বের বিধিনিষেধ তুলে নিতে চাইছেন। তিনি ইঙ্গিত দিয়েছেন, বিশ্বকাপ কী আমাদের দেশে আয়োজন করা যেতে পারে?‌ জেসিন্ডার কথায়, ‘‌আগামী সপ্তাহেই সামাজিক দূরত্বের বিধি ও জমায়েতের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে। তাহলে এখানেই হোক বিশ্বকাপ?‌’‌ 

গত মার্চ মাস থেকেই গোটা বিশ্বে সকল স্পোর্টস ইভেন্ট বন্ধ ছিল। তবে কিছুদিন আগেই বুন্দেশলিগা শুরু হয়েছে। ১১ জুন থেকে শুরু হয়ে যাবে স্প্যানিশ লা লিগা। এই পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজন নিয়ে ঘোর সমস্যা। তবে আইসিসি এখনও মরিয়া চেষ্টা চালাচ্ছে সবরকমভাবে বিশ্বকাপ আয়োজনের। 

এরই মাঝে নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী বলে বসেছেন, ‘‌আমাদের এখানে বিশ্বকাপ আয়োজন করা যেতেই পারে।’‌ এই প্রস্তাব ইতিমধ্যেই সমর্থন করে ফেললেন সাবেক অজি ক্রিকেটার ডিন জোন্স।  

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর