শিরোনাম
প্রকাশ : ৩ জুলাই, ২০২০ ১৬:২৭
আপডেট : ৩ জুলাই, ২০২০ ১৯:৪৯

বিশ্বকাপ বিক্রি : ভিতরে সাঙ্গাকে জিজ্ঞাসাবাদ, বাইরে বিক্ষোভ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ বিক্রি : ভিতরে সাঙ্গাকে জিজ্ঞাসাবাদ, বাইরে বিক্ষোভ

২০১১ বিশ্বকাপের ফাইনাল নিয়ে নাটকের শেষ নেই। প্রতিদিনই কাউকে না কাউকে ডাকা হচ্ছে তদন্তের জন্য। বৃহস্পতিবার দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডাক পড়েছিলো তখনকার দলটির অধিনায়ক কুমার সাঙ্গাকারার। যে ফাইনালে হেরে অবসরে চলে গিয়েছিলেন লংকান এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এই বিষয়টি শুরুতে যতটা হালকা ছিল বিষয়টা, এখন আর তা নেই। ক্রমেই জটিল হচ্ছে ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল বিক্রির অভিযোগ। শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দনন্দার দাবি, ২০১১ সালে ভারতের কাছে বিশ্বকাপ ফাইনালটি ইচ্ছে করেই হেরেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল, মূলত সেটি বিক্রি করে দিয়েছিল লঙ্কানরা। প্রাথমিকভাবে এটিকে হয়তো তেমন গুরুত্ব দেয়া হয়নি। তবে শ্রীলঙ্কা সরকার এবার তোরজোড় শুরু করেছে সেই ফাইনাল বিষয়ে তদন্তের জন্য। যে লক্ষ্যে এরই মধ্যে শ্রীলঙ্কা দলের তখনকার প্রধান নির্বাচক অরভিন্দ ডি সিলভা এবং বাঁহাতি ওপেনার উপুল থারাঙ্গাকে জিজ্ঞাসাবাদ করেছে বিশেষ তদন্ত ইউনিট। প্রায় ১০ ঘণ্টা ধরে চলে তার জিজ্ঞাসাবাদ। যার জের ধরে বিক্ষোভ প্রতিবাদ করেছেন শ্রীলঙ্কার ভক্ত-সমর্থকরা। সাবেক ক্রিকেটারদের একপ্রকার হেনস্থার অভিযোগ করেছেন তারা।

সাবেক এই অধিনায়ক বলেন, এমন অভিযোগ মেনে নেয়া খুবই কষ্টের। সেই ম্যাচের সকল বিস্তারিত তথ্য আমি তাদের দিয়েছি। আশা করি সঠিক তদন্ত হবে এবং মিথ্যা অভিযোগের জন্য শাস্তি হওয়া উচিত। এর আগে গত মঙ্গলবার ছয় ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে ১৯৯৬ বিশ্বকাপ জয়ের নায়ক এবং দেশের ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটির সাবেক চেয়ারম্যান অরবিন্দ ডি’সিলভা এবং ২০১১ বিশ্বকাপে দলের ওপেনার উপুল থরাঙ্গাকে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর