শিরোনাম
প্রকাশ : ১১ জুলাই, ২০২০ ০৮:১৭
আপডেট : ১১ জুলাই, ২০২০ ০৯:৫৯

আবার রোনালদো-মেসি দ্বৈরথের সম্ভাবনা

অনলাইন ডেস্ক

আবার রোনালদো-মেসি দ্বৈরথের সম্ভাবনা

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ও সেমি-ফাইনালের সূচি চূড়ান্ত হয়েছে। যেখানে শেষ আটে অ্যাথলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে লাইপজিগ। আর, পিএসজির প্রতিপক্ষ আটালান্টা।

তবে, রিয়াল-বার্সা- জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখের মত বড় দলগুলোর কোয়ার্টার ফাইনাল এখনও নিশ্চিত না হওয়ায়, কার বিপক্ষে কে লড়বে তা জানা যাবে ৮ আগস্ট। 

সেমিফাইনালে দেখা মিলতে পারে রোনালদো-মেসি দ্বৈরথ। সিংগেল লেগ পদ্ধতিতে টুর্নামেন্টের বাকি অংশের খেলা অনুষ্ঠিত হবে পর্তুগালের লিসবনে।

শেষ বার কবে রোনালদো-মেসি দ্বৈরথ দেখেছেন মনে পড়ে? স্মৃতির সেলুলয়েড ঘাটতে গেলে হয়তো ক্যালেন্ডারের অনেকগুলো পাতা ওল্টাতে হতে পারে। তবে সেই কষ্টটি আর করতে হবে না দর্শকদের। আক্ষেপের ভার হয়তো এবার ঘুচতে পারে। চলতি মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। ইউসিএলের শেষ ১৬’র এখনও চারটি ম্যাচ বাকি। যেখানে জুভেন্টাস মুখোমুখি হবে ফ্রেঞ্চ ক্লাব লিঁও’র। আর দ্বিতীয় লেগে বার্সেলোনা, বায়ার্ন মিউনিখক বাঁধা পেরোলেই রোনালদোর জুভেন্টাস মুখোমুখি হতে পারে মেসির বার্সেলোনার।

কোয়ার্টারের সূচিতে চোখ বোলানো যাক। রিয়াল- সিটির মধ্যকার দ্বিতীয় লেগের ম্যাচে যে জিতবে, সে কোয়ার্টারের খেলবে জুভেন্টাস ও লিঁও’র বিপক্ষে।

অন্যদিকে, বার্সা- নাপোলি ও বায়ার্ন-চেলসির রাউন্ড অব সিক্সটিনের ম্যাচ এখনও বাকি। এই দুই ম্যাচের জয়ী দল কোয়ার্টারে একে অপরের মুখোমুখি হবে। আর আগেই কোয়ার্টার নিশ্চিত হওয়া ৪ দল লাইপজিক লড়বে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে। 

অন্যদিকে, পিএসজির প্রতিপক্ষ আটালান্টা। কোয়ার্টার-সেমি ফাইনালে থাকছে না সেই চিরাচরিত ডাবল লেগ পদ্ধতি। সিংগেল লেগ পদ্ধতিতে পুরো টুর্নামেন্টই হবে পর্তুগালের লিসবনে।

সেমিফাইনালের ড্র’ও অনুষ্ঠিত হয়েছে নিয়নে। ড্র’টা এমন, দুই দল কোয়ার্টার ফাইনাল পেরোতে পারলে সেমিফাইনালে বার্সা-রিয়াল ধ্রুপদী লড়াইও দেখার সুযোগ মিলতে পারে। ৭ ও ৮ আগস্ট হবে রাউন্ড অব সিক্সটিনের বাকি চার ম্যাচ। তবে এখনও কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনোলের ম্যাচগুলো কবে নাগাদ হবে তার কোনও নির্দিষ্ট দিনক্ষণ বলেনি উয়েফা।

ইউরোপ শ্রেষ্ঠত্বের লড়াই মাঠে ফিরছে। দর্শকরা প্রিয় দলের খেলায় মজতে বুঁদ হয়ে আছে। রুগ্ন ধরণীতে সুসংবাদ আপাতত এটাই।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর