শিরোনাম
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০২০ ১০:১০
আপডেট : ১৮ অক্টোবর, ২০২০ ১১:১৩

সাদা জুতা পরে ব্যাট করার রহস্য ফাঁস করলেন কোহলি

অনলাইন ডেস্ক

সাদা জুতা পরে ব্যাট করার রহস্য ফাঁস করলেন কোহলি

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিও কুসংস্কারে বিশ্বাস করেণ। তিনি জানিয়েছেন, সাদা জুতা পরেই ব্যাট করতে ভালবাসেন তিনি। কারণ এটিই তার এক ধরনের কুসংস্কার।

ম্যানচেস্টার সিটি'র ম্যানেজার পেপ গার্দিওলার সঙ্গে ইনস্টাগ্রামে একটি লাইভ সেশন চলাকালীন এই তথ্য ফাঁস করেছেন বিরাট। তিনি বলেন, আমি সাদা জুতো পরেই খেলতে ভালবাসি। বিশেষত সাদা জুতো পরে ব্যাট করতে পছন্দ করি আমি। এটা অনেকটাই কুসংস্কারের জন্য।

বিরাট অবশ্য পাল্টা গার্দিওলার কাছে জানতে চান, খেলোয়াড় জীবনে কেন বার বার বিভিন্ন রংয়ের বুট পরতেন তিনি? জবাবে বিশ্বখ্যাত এই কোচ বলেন, আমি যখন খেলতাম তখন সব জুতাই কালো রংয়ের ছিল। কিন্তু কালো রংয়ের বুট পাওয়া খুব কঠিন ছিল। একদিন আমি লাল রংয়ের বুট পরেছিলাম, তা দেখেই আমার মেন্টর এবং শ্রেষ্ঠ ম্যানেজার জোহান ক্রুয়েফ আমাকে কালো রংয়ের বুট পরতে বাধ্য করেন।

এই মুহূর্তে সংযুক্ত আরব আমিরাতে দর্শকশূন্য স্টেডিয়ামে চলছে আইপিএল। ইংল্যান্ডে ফুটবলও হচ্ছে দর্শকশূন্য স্টেডিয়ামে। সেই প্রসঙ্গ তুলে গার্দিওলা বলেন, দর্শকশূন্য স্টেডিয়ামে ফুটবল খেলা হলেও তা প্রীতি ম্যাচের মতো মনে হয়।

এদিকে, আইপিএলে নিজে সাফল্য পেলেও এখনও চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পাননি বিরাট। আইপিএল এখনও অধরাই রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের কাছে। সাদা জুতো পরার কুসংস্কার বিরাটকে সেই বহু প্রতীক্ষিত সাফল্য এনে দিতে পারে কি না, সেটাই এখন দেখার বিষয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর