শিরোনাম
প্রকাশ : ২৪ অক্টোবর, ২০২০ ১৫:৫৩

তীব্র বায়ু দূষণে বদলে গেল পাকিস্তান-জিম্বাবুয়ের সিরিজ ভেন্যু

অনলাইন ডেস্ক

তীব্র বায়ু দূষণে বদলে গেল পাকিস্তান-জিম্বাবুয়ের সিরিজ ভেন্যু

লাহোরে ক্রমশ বাড়ছে বায়ু দূষণ। আগামী মাসে বায়ু দূষণ আরও বাড়তে পারে। এ পরিস্থিতিতে ক্রিকেট ম্যাচ আয়োজন করা দুরূহ। তাই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) লাহোরে অনুষ্ঠিতব্য তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে।

স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার পর নভেম্বরের শুরুতে লাহোরে টি-টোয়েন্টি সিরিজটি খেলার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু বায়ুদূষণের কারণে তা আর হচ্ছে না।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি পাকিস্তান সুপার লিগের ম্যাচও সেখান থেকে সরিয়ে রাওয়ালপিন্ডিতে নিয়ে আসা হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, গত দুই সপ্তাহ ধরে আমরা বাসাতের মানের পূর্বাভাসের ওপর গভীর নজর রাখছিলাম। হঠাৎ করে বাতাসের মান খারাপ হওয়ায় এবং ধারণা করা হচ্ছে, নভেম্বরে আরও খারাপ হবে। তাই লাহোরের ম্যাচগুলো সরিয়ে আনার তড়িৎ সিদ্ধান্ত নেওয়া হয়।

রাওয়ালপিন্ডিতে ওয়ানডে ম্যাচ তিনটি ৩০ অক্টোবর, ১ নভেম্বর ও ৩ নভেম্বর অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ। একই ভেন্যুতে ৭, ৮ ও ১০ নভেম্বর হবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর