৩০ অক্টোবর, ২০২০ ১৬:৫৯

ফেরত দেয়া হচ্ছে টোকিও অলিম্পিকের বিক্রীত টিকিটের টাকা

অনলাইন ডেস্ক

ফেরত দেয়া হচ্ছে টোকিও অলিম্পিকের বিক্রীত টিকিটের টাকা

টোকিও অলিম্পিকের আয়োজক কমিটি জাপানে বিক্রিত টিকেটের অর্থ ফেরত দেয়ার পরিকল্পনা করছেন। জাপানের যেসব দর্শক এরই মধ্যে টিকিট কিনেছেন তারা টাকা ফেরত পাওয়ার জন্য ১০-৩০ নভেম্বরের মধ্যে আবেদন করতে পারবেন বলে জানিয়েছেন টোকিও অলিম্পিকের আয়োজক কমিটি। 

করোনাভাইরাসের কারণে এই ক্রীড়ানুষ্ঠান আগামী বছর শেষ পর্যন্ত বাতিল হলে বা স্টেডিয়ামে সিটের সংখ্যা কমানো হলে আরও টাকা ফেরত দেওয়া হবে।

আগামী বছর অলিম্পিক গেমস অনুষ্ঠিত হলেও স্টেডিয়ামে ভর্তি দর্শক রাখা ‘সম্ভব নাও হতে পারে’ বলে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রধান টমাস বাখ শঙ্কা প্রকাশ করার পর এই ঘোষণা দেয় আয়োজকেরা।

একই সঙ্গে প্যারা অলিম্পিকের টিকিটের টাকাও ফেরতের সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকেরা। এর জন্য আবেদন করতে হবে ১ থেকে ২১ ডিসেম্বরের মধ্যে। এছাড়া দেশের বাইরে যারা আসর দুটির টিকিট কিনেছে সংশ্লিষ্ট রিটেইলারের মাধ্যমে ফেরত দেওয়ার ব্যবস্থা করা হবে।

জাপানে যারা টিকিট কিনেছেন তারা চাইলে তা রেখেও দিতে পারেন। গ্যালারিতে দর্শক সংখ্যা কমানো হলে তখন টাকা ফেরত দেওয়া হবে।

সূচি অনুযায়ী চলতি বছরের ২৪ জুলাই টোকিও অলিম্পিকের পর্দা ওঠার কথা ছিল। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের সর্বত্র ছড়িয়ে পড়ায় ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ পিছিয়ে দেওয়া হয় এক বছর। নতুন সূচি অনুযায়ী আগামী বছর ২৩ জুলাই মাঠে গড়ানোর কথা টোকিও অলিম্পিক।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর