২৮ নভেম্বর, ২০২০ ১৪:২৪

নিউজিল্যান্ডে পাকিস্তান দলের আরও এক সদস্য করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডে পাকিস্তান দলের আরও এক সদস্য করোনায় আক্রান্ত

নিউজিল্যান্ড সফরের আগে পাকিস্তান দলের সদস্যরা

প্রথমে ছয়জন করোনায় আক্রান্ত হওয়ার পরই শেষ ওয়ার্নিং দিয়ে দিয়েছিল নিউজিল্যান্ড সরকার। সাফ জানিয়ে দিয়েছিল, করোনা বিধি মানতে আর কোনও ভুলচুক হলেই সরাসরি দেশে ফিরে যেতে হবে পাকিস্তানের ক্রিকেটারদের। কিন্তু তারপরও করোনার থাবা থেকে মুক্তি পেল না পাক শিবির। এবার আরও এক ক্রিকেটার আক্রান্ত হলেন করোনায়। যার জেরে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজ ঘিরে অনিশ্চয়তা আরও বাড়ল।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় শনিবার এক বিবৃতিতে জানিয়েছে, ‌‘পাকিস্তান ক্রিকেট দলের আরও এক সদস্যের করোনা রিপোর্ট আজ পজিটিভ এসেছে। বাকিদের রিপোর্ট নেগেটিভ।’ আগামী সোমবার ফের পাকিস্তানের ৫৩ সদস্যের দলের করোনা পরীক্ষা করা হবে। 

নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, প্রোটকল না মানার ব্যাপারটা খুব গুরত্ব দিয়ে দেখছে সেদেশের সরকার। এ পরিস্থিতিতে কোনোভাবেই পাক দলকে অনুশীলনের অনুমতি দেওয়া সম্ভব নয়। যে পরিস্থিতি তাতে এরপর যদি আর কোনও ক্রিকেটার আক্রান্ত হন, তাহলে সিরিজ বাতিল করা ছাড়া উপায় থাকবে না পাকিস্তানের।

গত ২৪ নভেম্বর নিউজিল্যান্ডে নামেন পাকিস্তানের টেস্ট, টি-২০ দল ও সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট ৫৩ জন সদস্য। সেদিন এই ৫৩ জনেরই করোনা পরীক্ষা করা হয়েছিল। বৃহস্পতিবার রিপোর্ট আসতেই চক্ষু চড়কগাছ নিউজিল্যান্ড প্রশাসনের। দেখা যায়, পাক দলের ৬ জন ক্রিকেটার মারণ ভাইরাসে আক্রান্ত। রিপোর্ট প্রকাশ্যে আসার পর পাকিস্তান টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে নিউজিল্যান্ড প্রশাসন। কারণ, নিউজিল্যান্ডের বিমান ধরার আগে লাহোরে করোনা পরীক্ষা করা হয়েছিল এই ক্রিকেটারদের। তখন দলের কোনও সদস্যের করোনা সম্পর্কে কোনও তথ্য দেওয়া হয়নি। অথচ, ক্রাইস্টচার্চে নামতেই ৬ সদস্যের রিপোর্ট পজিটিভ আসে। ক্ষুব্ধ কিউয়ি প্রশাসন পাকিস্তান ক্রিকেট বোর্ডকে চূড়ান্ত সতর্কবার্তা দিয়ে দেয়। জানিয়ে দেয়, করোনা বিধি মানতে আর কোনও ভুলচুক হলে পুরো দলকে ফিরে যেতে হবে দেশে।

কিন্তু সেই ঘটনার দু’দিনের মধ্যে আরও এক ক্রিকেটার আক্রান্ত হওয়ায় সিরিজ নিয়ে অনিশ্চয়তা আরও খানিকটা বেড়ে গেল।  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর