শিরোনাম
প্রকাশ : ২৮ নভেম্বর, ২০২০ ১৪:২৪
প্রিন্ট করুন printer

নিউজিল্যান্ডে পাকিস্তান দলের আরও এক সদস্য করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডে পাকিস্তান দলের আরও এক সদস্য করোনায় আক্রান্ত
নিউজিল্যান্ড সফরের আগে পাকিস্তান দলের সদস্যরা

প্রথমে ছয়জন করোনায় আক্রান্ত হওয়ার পরই শেষ ওয়ার্নিং দিয়ে দিয়েছিল নিউজিল্যান্ড সরকার। সাফ জানিয়ে দিয়েছিল, করোনা বিধি মানতে আর কোনও ভুলচুক হলেই সরাসরি দেশে ফিরে যেতে হবে পাকিস্তানের ক্রিকেটারদের। কিন্তু তারপরও করোনার থাবা থেকে মুক্তি পেল না পাক শিবির। এবার আরও এক ক্রিকেটার আক্রান্ত হলেন করোনায়। যার জেরে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজ ঘিরে অনিশ্চয়তা আরও বাড়ল।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় শনিবার এক বিবৃতিতে জানিয়েছে, ‌‘পাকিস্তান ক্রিকেট দলের আরও এক সদস্যের করোনা রিপোর্ট আজ পজিটিভ এসেছে। বাকিদের রিপোর্ট নেগেটিভ।’ আগামী সোমবার ফের পাকিস্তানের ৫৩ সদস্যের দলের করোনা পরীক্ষা করা হবে। 

নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, প্রোটকল না মানার ব্যাপারটা খুব গুরত্ব দিয়ে দেখছে সেদেশের সরকার। এ পরিস্থিতিতে কোনোভাবেই পাক দলকে অনুশীলনের অনুমতি দেওয়া সম্ভব নয়। যে পরিস্থিতি তাতে এরপর যদি আর কোনও ক্রিকেটার আক্রান্ত হন, তাহলে সিরিজ বাতিল করা ছাড়া উপায় থাকবে না পাকিস্তানের।

গত ২৪ নভেম্বর নিউজিল্যান্ডে নামেন পাকিস্তানের টেস্ট, টি-২০ দল ও সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট ৫৩ জন সদস্য। সেদিন এই ৫৩ জনেরই করোনা পরীক্ষা করা হয়েছিল। বৃহস্পতিবার রিপোর্ট আসতেই চক্ষু চড়কগাছ নিউজিল্যান্ড প্রশাসনের। দেখা যায়, পাক দলের ৬ জন ক্রিকেটার মারণ ভাইরাসে আক্রান্ত। রিপোর্ট প্রকাশ্যে আসার পর পাকিস্তান টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে নিউজিল্যান্ড প্রশাসন। কারণ, নিউজিল্যান্ডের বিমান ধরার আগে লাহোরে করোনা পরীক্ষা করা হয়েছিল এই ক্রিকেটারদের। তখন দলের কোনও সদস্যের করোনা সম্পর্কে কোনও তথ্য দেওয়া হয়নি। অথচ, ক্রাইস্টচার্চে নামতেই ৬ সদস্যের রিপোর্ট পজিটিভ আসে। ক্ষুব্ধ কিউয়ি প্রশাসন পাকিস্তান ক্রিকেট বোর্ডকে চূড়ান্ত সতর্কবার্তা দিয়ে দেয়। জানিয়ে দেয়, করোনা বিধি মানতে আর কোনও ভুলচুক হলে পুরো দলকে ফিরে যেতে হবে দেশে।

কিন্তু সেই ঘটনার দু’দিনের মধ্যে আরও এক ক্রিকেটার আক্রান্ত হওয়ায় সিরিজ নিয়ে অনিশ্চয়তা আরও খানিকটা বেড়ে গেল।  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১১:২৯
প্রিন্ট করুন printer

টি-স্পোর্টসে আজকের আয়োজন

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের আয়োজন

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট।

আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন...

ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগ

নিউক্যাসল-লিডস ইউনাইটেড

সরাসরি, রাত ১২টা

সাউদাম্পটন-আর্সেনাল

সরাসরি, রাত ২-১৫ মিনিট

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১০:২৯
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ১২:২৯
প্রিন্ট করুন printer

মোশাররফের দেহে আবার ফিরে এসেছে ভয়ঙ্কর সেই টিউমার

অনলাইন ডেস্ক

মোশাররফের দেহে আবার ফিরে এসেছে ভয়ঙ্কর সেই টিউমার
মোশাররফ হোসেন রুবেল

জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের দেহে আবার সেই এসেছে ভয়ঙ্কর সেই টিউমার। বিদেশে গিয়ে দীর্ঘদিন উন্নত চিকিৎসার পর সুস্থও হয়ে উঠলেও কয়েকমাসের মাঝেই এল নতুন এই দুঃসংবাদ।

আবারও ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছেন রুবেল। আরও স্পষ্ট করে বললে, তার পুরনো টিউমারই নতুন করে ফিরে এসেছে। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে রুবেল নিজেই এই তথ্য জানিয়েছেন।

২০১৯ সালে রুবেলের ব্রেন টিউমার শনাক্ত হয়েছিল। এরপর তিনি পাড়ি জমান সিঙ্গাপুরে। সেখানে দফায় দফায় চলছিল কেমোথেরাপি। তখন বিসিবিসহ অনেক ক্রিকেটার তাকে সহযোগিতা করেছিলেন। 

এবার ফেসবুকে দেওয়া এক বার্তায় রুবেল জানান, “অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে জানাচ্ছি, আমার টিউমার আবারও দেখা দিয়েছে। এবার আমার ৯ম কেমোথেরাপি চলছে। আল্লাহ যেন আমাকে সহায়তা করেন। আপনাদের দোয়া কামনা করছি।”

সিঙ্গাপুর থেকে সুস্থ হয়ে মোশাররফ হোসেন রুবেল আবার খেলাতেও ফিরেছিলেন। কিন্তু তার পুরনো শত্রু আবারও ফিরে এসেছে। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে রুবেলের অস্ত্রোপচারের সময় জানা যায়, টিউমার রূপ নিয়েছে গ্রেড তিনে। আর এক গ্রেড বৃদ্ধি পেলে অর্থাৎ গ্রেড চার মাত্রার টিউমার হলেই তা ক্যান্সার বলে গণ্য হতো। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে ৩৯২ উইকেট শিকার করা রুবেল জাতীয় দলের হয়ে খেলেছেন ৫টি ওয়ানডে ম্যাচ।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ২০:৪৬
আপডেট : ২৫ জানুয়ারি, ২০২১ ২৩:৪৪
প্রিন্ট করুন printer

পাকিস্তানকে ছাড়িয়ে অস্ট্রেলিয়ার পরই বাংলাদেশ

অনলাইন ডেস্ক

পাকিস্তানকে ছাড়িয়ে অস্ট্রেলিয়ার পরই বাংলাদেশ
ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের সাথে তিন ম্যাচের তিনটিতেই জিতে বাংলাদেশের পয়েন্ট এখন ৩০। এর ফলে পাকিস্তান, ইংল্যান্ডের মতো দলকে ছাড়িয়ে ওয়ানডের সুপার লিগের পয়েন্ট তালিকায় বাংলাদেশ ২ নম্বরে উঠে গেছে।

৪০ পয়েন্ট নিয়ে সবার ওপরে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের পয়েন্ট বাংলাদেশের সমান ৩০। তবে নেট রানরেটে এগিয়ে আছে বাংলাদেশ। ফলে বাংলাদেশ তালিকায় ২ নম্বরে আছে আর ইংল্যান্ড ৩ নম্বরে। পাকিস্তান ২০ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে।

এই সুপার লিগই ঠিক করে দেবে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে কারা সরাসরি খেলবে, আর কারা খেলবে না। করোনার কারণে শুরুটা বিলম্বিত হলেও গত ৩০ জুলাই ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হয়েছে ওয়ানডে সুপার লিগ। সুপার লিগের অংশ বলেই এখন আর কোনো ম্যাচই অন্য ম্যাচের চেয়ে ছোট নয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
  
 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৯:২০
আপডেট : ২৫ জানুয়ারি, ২০২১ ১৯:৩৯
প্রিন্ট করুন printer

বাংলাওয়াশ উইন্ডিজ

অনলাইন প্রতিবেদক

বাংলাওয়াশ উইন্ডিজ

ঢাকা পর্বেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। আজ চট্টগ্রামে শেষ ওয়ানডেতে ১২০ রানে হেরে ধবলধোলাই হলো সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। 

এ নিয়ে উইন্ডিজদের বিপক্ষে দ্বিপাক্ষিক লড়াইয়ে টানা তৃতীয়বারের মতো সিরিজ জিতল বাংলাদেশ।  

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ২৯৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪৪.২ ওভারে ১৭৭ রানে গুটিয়ে যায় উইন্ডিজ। 

এর আগে টসে হেরে চার পাণ্ডব তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ফিফটিতে ৬ উইকেটে ২৯৭ রান করে বাংলাদেশ।  

ঢাকার মিরপুরে সিরিজে প্রথম দুই ম্যাচেও দাপুটে জয় পায় টাইগাররা।  

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৭:৪১
আপডেট : ২৫ জানুয়ারি, ২০২১ ১৭:৫৯
প্রিন্ট করুন printer

কোচ ল্যাম্পার্ডকে বরখাস্ত করলো চেলসি

অনলাইন ডেস্ক

কোচ ল্যাম্পার্ডকে বরখাস্ত করলো চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসির কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্ত করা হয়েছে। দায়িত্ব নেওয়ার ১৮ মাসের মধ্যে ৪২ বছর বয়সী কোচকে বরখাস্ত করলো চেলসি।

সোমবার তার বরখাস্তের খবরটি নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যম। প্রিমিয়ার লিগে ধারাবাহিক ব্যর্থতার কারণে কপাল পুড়েছে সাবেক ইংলিশ মিডফিল্ডারের। তবে কোচ হিসেবে ল্যাম্পার্ডের শেষ ম্যাচ হয়ে থাকলো এফএ কাপের চতুর্থ রাউন্ডে চ্যাম্পিয়নশিপের ক্লাব লুটনের বিপক্ষে ৩-১ গোলের জয়। 

সাবেক চেলসি মিডফিল্ডার স্টামফোর্ড ব্রিজ ছাড়ছেন ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের পয়েন্ট তালিকায় দলকে ৯ নম্বরে রেখে। গত সপ্তাহে লেস্টার সিটির বিপক্ষে হেরেছে চেলসি। লিগে গত পাঁচ ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয় পেয়েছে তারা।  

৩ বছরের চুক্তিতে ল্যাম্পার্ডকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল চেলসি। ২০১৯ সালের জুলাইয়ে মাউরিজিও সারির পরিবর্তে স্টামফোর্ড ব্রিজে আসেন তিনি।  

চলতি মৌসুমের লিগে চেলসি ৮ জয়ের বিপরীতে হেরেছে ৬ ম্যাচে। ড্র করেছে ৫ ম্যাচে। ১৯ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তাদের সেরা চারে থাকাটাই এখন অনিশ্চয়তার মুখে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর