শিরোনাম
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৫০
প্রিন্ট করুন printer

মায়ের ক্যান্সার, চিকিৎসার অর্থ যোগাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

অনলাইন ডেস্ক

মায়ের ক্যান্সার, চিকিৎসার অর্থ যোগাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত
ফাইল ছবি

পেসার শাহাদাত হোসেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে শাস্তি কমানোর আবেদন করেছেন। পাঁচ বছরের নিষেধাজ্ঞার ১৫ মাসের মাথায় ক্যান্সারে আক্রান্ত মায়ের চিকিৎসার অর্থ যোগাতে ক্রিকেটে ফিরতে চান বলে জানিয়েছেন তিনি।

৩৪ বছর বয়সী শাহাদাত গণমাধ্যমকে বলেছেন, ‘তিনি এখন অনুতপ্ত। নিজের ভুল বুঝতে পেরেছেন। তা ছাড়া তার ময়ের ক্যান্সার। মায়ের চিকিৎসার খরচ জোগাতে হলেও ক্রিকেটে ফেরা খুব প্রয়োজন তার।’ তিনি আরও বলেন, ‘আমার আবারো প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরা খুবই দরকার। আমার মা ক্যান্সার আক্রান্ত এবং ওনার চিকিৎসার ব্যয় বহন করার জন্য আমাকে ক্রিকেটে ফিরতে হবে।’

শাহাদাত বাংলাদেশের জার্সিতে ৩৮ টেস্ট এবং ৫১ ওয়ানডে খেলেছেন। এছাড়া ৬টি টি-টোয়েন্টিও খেলেছেন তিনি। ২০১৫ সালের পর আর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি তাকে। এর আগে গৃহকর্মী নির্যাতনের অভিযোগ উঠেছিল ক্রিকেটার শাহাদত হোসেনের বিরুদ্ধে। যার জেরে ২০১৬ সালেও তার উপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল। তাকে গ্রেফতারও করেছিল পুলিশ।

পরে ২০১৯ সালে জাতীয় ক্রিকেট লিগের এক ম্যাচে মাঠেই সতীর্থ আরাফাত সানির গায়ে হাত তোলার অপরাধে পাঁচ বছর (২ বছর স্থগিত) নিষিদ্ধ ও ৩ লাখ টাকা জরিমানা করেছিল বিসিবি। সেই নিষেধাজ্ঞার দেড় বছর না যেতেই সাজা কমানোর আবেদন করলেন তিনি। শাহাদাত আচরণবিধির লেভেল-৪ ভেঙেছিলেন। এই ধারায় তিন আজীবন নিষিদ্ধও হতে পারতেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর