শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০২১ ১০:১৫
আপডেট : ২০ মার্চ, ২০২১ ১১:০১
প্রিন্ট করুন printer

ধোনির বিশ্বরেকর্ড ছুঁলেন আফগান অধিনায়ক

অনলাইন ডেস্ক

ধোনির বিশ্বরেকর্ড ছুঁলেন আফগান অধিনায়ক
আসগর আফগান

মহেন্দ্র সিং ধোনির দুরন্ত এক বিশ্বরেকর্ডে ভাগ বসালেন আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান। অধিনায়ক হিসেবে সব কে বেশি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জয়ের নিরিখে ক্যাপ্টেন কুলের সঙ্গে একাসনে বসে পড়লেন আসগর।

আপাতত রেকর্ড ছুঁলেও জিম্বাবুয়ের বিরুদ্ধে চলতি সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচেই ধোনিকে টপকে এককভাবে বিশ্বরেকর্ড নিজের নামে করার হাতছানি রয়েছে আফগান দলনায়কের সামনে।

আবু ধাবিতে দ্বিতীয় টি-২০ ম্যাচে জিম্বাবুয়েকে ৪৫ রানে পরাজিত করে ৩ ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করে আফগানিস্তান। তৃতীয় ম্যাচে জয় তুলে নিয়ে সিয়ান উইলিয়ামসদের হোয়াইটওয়াশ করতে পারলে ক্যাপ্টেন আসগরের মুকুটে যোগ হবে রঙিন পালক।

আপাতত ধোনি ও আসগর, ক্যাপ্টেন হিসেবে উভয়ের ঝুলিতেই রয়েছে সর্বাধিক ৪১টি করে আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জয়ের রেকর্ড। এই তালিকায় দু’জনের পিছনে রয়েছেন ইয়ন মরগান। তার নেতৃত্বে ইংল্যান্ড জিতেছে ৩৩টি টি-২০ ম্যাচ। যদিও আসগর ধোনির থেকে অনেক কম ম্যাচে এমন কৃতিত্ব অর্জন করেছেন।

ধোনি টি-২০ ফরম্যাটে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিয়েছেন ৭২টি ম্যাচে। সংক্ষিপ্ত ফরম্যাটে সবথেকে বেশি ম্যাচে ক্যাপ্টেন্সি করার নিরিখে আপাতত ধোনির ধারেকাছে কেউ নেই। আসগরের নেতৃত্বে আফগানিস্তান ৫১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছে। এই নিরিখে তিনি রয়েছেন চার নম্বরে। মরগান ইংল্যান্ডকে টি-২০ ফরম্যাটে নেতৃত্ব দিয়েছেন ৫৮টি ম্যাচে। পটারফিল্ড আয়ারল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন ৫৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য