শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০২১ ০৮:১৩
আপডেট : ২১ মার্চ, ২০২১ ১১:১৫
প্রিন্ট করুন printer

ব্যাট হাতে অনন্য রেকর্ড গড়লেন কোহলি

অনলাইন ডেস্ক

ব্যাট হাতে অনন্য রেকর্ড গড়লেন কোহলি
ফাইল ছবি

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিত শর্মার সঙ্গে প্রথমবার ওপেন করতে নেমে রেকর্ড গড়লেন বিরাট কোহলি। ক্যারিয়ারে ২৮তম হাফসেঞ্চুরি করার পাশাপাশি অধিনায়ক হিসেবে সর্বাধিক টি-টোয়েন্টি রানের মালিক হলেন কোহলি। একই সঙ্গে টপকে গেলেন অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চকে।

গতকাল শনিবার (২০ মার্চ) মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টি-২০ ম্যাচে ৮০ রানের অপরাজিত ইনিংস খেলেন কোহলি। দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচে ২৮ তম হাফসেঞ্চুরি আসে বিরাটের ব্যাট থেকে। ৫২ বলের ইনিংসে ২টি ওভার বাউন্ডারি ও পাঁচটি বাউন্ডারি হাঁকান কোহলি। রোহিতের সঙ্গে ওপেনিং জুটিতে ৯৪ রান যোগ করে ভারতকে বড় রানে পৌঁছে দেন ক্যাপ্টেন কোহলি।

এতদিন ক্যাপ্টেন হিসেবে সর্বাধিক রানের মালিক ছিলেন ফিঞ্চ। অজি ক্যাপ্টেন ফিঞ্চের ১৪৬২ রান টপকে প্রথম ক্যাপ্টেন হিসেবে ১৫০০ রানের মাইলস্টোনে পৌঁছান কোহলি। ৪৫টি আন্তর্জাতিক ম্যাচে দেশকে নেতৃত্বে দিয়ে ১৫০২ রান করলেন কোহলি। তবে ফিঞ্চ ১৪৬২ রান করেছেন ৪৪টি ম্যাচে। তিন নম্বরে রয়েছেন কিউয়ি ক্যাপ্টেন কেন উইলিয়ামসন। ৪৯টি ম্যাচে উইলিয়ামসনের সংগ্রহ ১৩৮৩ রান।

ক্যাপ্টেন হিসেবে সর্বাধিক রানের পাশাপাশি ক্যাপ্টেন হিসেবে এদিন সর্বাধিক হাফসেঞ্চুরির মালিক হলেন কোহলি। টপকে গেলেন উইলিয়ামসনকে। ক্যাপ্টেন হিসেবে এদিন দ্বাদশ হাফসেঞ্চুরি করেন বিরাট। কোহলির পাশাপাশি এদিন দুরন্ত হাফসেঞ্চুরি করেন রোহিত শর্মা। সেই সঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে মার্টিন গাপটিলকে টপকে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক হলেন রোহিত।

মার্টিন গাপটিলকে টপকানোর জন্য রোহিতের দরকার ছিল ৪০ রান। প্রথম দু’টি ম্যাচে বিশ্রামে থাকা রোহিত আগের দু’টি ম্যাচে বড় রান পাননি। মাত্র ১৫ ও ১৭ রান করেছিলেন হিটম্যান। কিন্তু এ ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করে ৩৪ বলে ৬৪ রানের ইনিংস খেলেন রোহিত। সেই সঙ্গে টি-২০ ক্রিকেটে সর্বাধিক রানের ক্ষেত্রে বিরাট কোহলির ঠিক পিছনে রইলেন রোহিত।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর