শিরোনাম
প্রকাশ : ২৭ মার্চ, ২০২১ ১১:১৬
আপডেট : ২৭ মার্চ, ২০২১ ১১:১৬
প্রিন্ট করুন printer

আইপিএল থেকে ছিটকে গেলেন শ্রেয়াস, কে হবে দিল্লির অধিনায়ক?

অনলাইন ডেস্ক

আইপিএল থেকে ছিটকে গেলেন শ্রেয়াস, কে হবে দিল্লির অধিনায়ক?
সংগৃহীত ছবি
Google News

চোটের কারণে আগেই ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। আইপিএলে খেলা নিয়েও তৈরি হয়েছিল সংশয়। এবার জানা গেল, আসন্ন আইপিএলে নামতেই পারছেন না শ্রেয়াস আইয়ার। অর্থাৎ নতুন কোনও অধিনায়কের নেতৃত্বেই এবার টুর্নামেন্ট খেলবে দিল্লি ক্যাপিটালস।

পুণেতে সিরিজের প্রথম ম্যাচ চলাকালীন চোট পান শ্রেয়াস আইয়ার। ইংল্যান্ডের ইনিংসের তখন অষ্টম ওভার। একটি বাউন্ডারি বাঁচাতে গিয়ে কাঁধে চোট পান তিনি। এরপরই মাঠ ছেড়ে চলে যেতে হয় তাকে। ব্যথায় রীতিমতো কাতরাতে দেখা গিয়েছিল তরুণ এই ব্যাটসম্যানকে। আর ফিল্ডিং করতেও নামেননি। পরে তার চোটের জায়গা স্ক্যান করেও দেখা হয়। 

জানা যায়, কাঁধের হাড় সরে গেছে শ্রেয়াসের। সারতে বেশ কিছুদিন সময় লাগবে। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে আর খেলতে পারবেন না। এমনকি, আইপিএলের প্রথম দিকেও দিল্লি বেশ কয়েকটি ম্যাচে তাকে পাবে না বলেই আশঙ্কা করা হয়েছিল। এবার জানা গেল, তিনি গোটা আইপিএল থেকেই বাদ পড়লেন।

দিল্লি ফ্র্যাঞ্চাইজির সিইও পার্থ জিন্দাল টুইট করে জানান, আমাদের অধিনায়কের জন্য অত্যন্ত দুঃখিত। তবে তুমি ভেঙে পড়ো না ক্যাপ্টেন। তোমার দ্রুত আরোগ্য কামনা করি। আশা করি আরও শক্তিশালী হয়ে ফিরবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার তোমাকে প্রয়োজন।

হাতে বাকি আর কিছুদিন। তারপরই ভারতের মাটিতে শুরু আইপিএল-১৪। এমন পরিস্থিতিতে অধিনায়কের ছিটকে যাওয়া রীতিমতো বড় ধাক্কা দিল্লির কাছে। গত মৌসুমে এই শ্রেয়াসই দলকে ফাইনালে পৌঁছে দিয়েছিলেন। স্বাভাবিকভাবেই তাই প্রশ্ন উঠছে কার হাতে উঠবে নেতৃত্বের আর্মব্যান্ড। বিশেষজ্ঞদের মতে, এক্ষেত্রে অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিনকে এই গুরুভার দেওয়া হতে পারে। আবার অধিনায়ক হিসেবে সফল অজি তারকা স্টিভ স্মিথও। তাই তাকেও ভাবা হতে পারে। বাদ যাচ্ছে না ঋষভ পন্থের নামও। এবার দেখার, দিল্লি ফ্র্যাঞ্চাইজি এ নিয়ে কী সিদ্ধান্ত নেয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর