২২ এপ্রিল, ২০২১ ২৩:৩৪

শান্ত-মুমিনুলের প্রশংসায় পঞ্চমুখ রাসেল ডমিঙ্গো

অনলাইন ডেস্ক

শান্ত-মুমিনুলের প্রশংসায় পঞ্চমুখ রাসেল ডমিঙ্গো

পাল্লেকেলে শ্রীলঙ্কানদের বিপক্ষে টেস্টের প্রথম দু'দিন রাজত্ব করেছেন বাংলাদেশি ব্যাটসম্যান শান্ত-মুমিনুল। প্রথম দিন নাজমুল হোসেন শান্ত, দ্বিতীয় দিন মুমিনুল হক। দুজনের অসাধারণ দুটি সেঞ্চুরিতে বাংলাদেশ দল এরই মধ্যে বিশাল সংগ্রহ গড়েছে। বৃহস্পতিবার দ্বিতীয় দিনের খেলা শেষে তাই বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গো দুজনের প্রশংসায় পঞ্চমুখ।

তিনি বলেন, ‘শান্ত এত ধৈর্য্য ধরে খেলেছে, সত্যিই অসাধারণ। খুবই ভালো লাগছে। গত কয়েকদিন সে যেভাবে পরিশ্রম করেছে, তাতে এমন সাফল্য পেতেই পারে। আর মুমিনুল খুবই শান্ত স্বভাবের। ওর স্বভাবই ভালো ক্রিকেট খেলতে সাহায্য করে। সে একজন অসাধারণ ব্যাটসম্যান। সে উজাড় করে দিচ্ছে।’

ম্যাচের দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ চার উইকেটে ৪৭৪ রান। এখন মুশফিক-লিটনদের লক্ষ্য ৫২০ বা তার চেয়ে বেশি রান করা।

বাংলাদেশ দলের কোচ এ সম্পর্কে বলেন, ‘কাল সকালে দ্রুত কিছু রান করতে হবে আমাদের। ৫২০-এর বেশি রান করে তাদের ব্যাটিংয়ে পাঠিয়ে চাপে ফেলা আমাদের লক্ষ্য। উইকেট খুবই ভালো। তবে বড় রানের পর ব্যাটিং করাটা সব সময়ই চাপের। ওদের ব্যাটসম্যানরা ক্লান্ত থাকবে, রানের চাপ থাকবে তাদের ওপর। আমাদের ভালো সুযোগ থাকবে ২০ উইকেট নেওয়ার। কাজটা কঠিন, তবে আমাদের চেষ্টা থাকবে সাফল্য পাওয়া।’

নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হকের অসাধারণ দুটি সেঞ্চুরিতে সাড়ে চার শতাধিক রান করে বাংলাদেশ। শান্ত ১৬৩ ও মুমিনুল ১২৭ রান করেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর