শিরোনাম
প্রকাশ : ১৮ মে, ২০২১ ১৪:৩৯
প্রিন্ট করুন printer

ভনকে 'মানসিক কোষ্ঠকাঠিন্যে ভুগছেন' বলে কটাক্ষ সালমান বাটের

অনলাইন ডেস্ক

ভনকে 'মানসিক কোষ্ঠকাঠিন্যে ভুগছেন' বলে কটাক্ষ সালমান বাটের
মাইকেল ভন-সালমান ভাট
Google News

পাকিস্তানের ক্রিকেটার সালমান বাট এবং ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভনের বাকযুদ্ধ ক্রমশ বেড়েই চলেছে। এই ঝামেলার শুরুটা অবশ্য মাইকেল ভনের মন্তব্যকে কেন্দ্র করেই শুরু হয়েছিল। সেখানে নিউজ়িল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন এবং ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির মধ্যে তুলনা টানা হয়। ভন বলেছিলেন যে, কেন উইলিয়ামসন যদি ভারতীয় হতেন, তাহলে বিশ্বের সেরা ক্রিকেটারদের মধ্যে তাকে গন্য করা হত। ভনের এমন মন্তব্যের প্রতিক্রিয়া দেন বাট।

নিজের ইউটিউব চ্যানেলে সালমান বাট বললেন, কোহলি এমন একটা দেশে ক্রিকেট খেলেন, যেখানকার জনসংখ্যা অনেকটাই বেশি। প্রত্যাশার সেই বিশাল চাপ কাঁধে নিয়েই বিরাট কোহলি যথেষ্ট ভালো পারফর্ম করেন। বিরাট কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যেই ৭০টি শতরান করে ফেলেছেন। সাম্প্রতিককালে আর কোনও ব্যাটসম্যানের নামের পাশে এতগুলো শতরান নেই।

বাটের এই মন্তব্যের পালটা জবাব দেন ভন। তিনি বলেন, 'আমার শুধুমাত্র একটাই কথা মনে হচ্ছে যে যদি ২০১০ সালেও সলমন বাটের এমন চিন্তাভাবনা থাকত, তাহলে তিনি অন্তত আর ম্যাচ ফিক্সিং করতেন না।' এবার জবাব দেওয়ার পালা ছিল সালমান বাটের। তিনিও এর পাল্টা জবাব দেন। সালমান বাট জানালেন, কিছু মানুষ রয়েছেন যাঁদের মানসিক কোষ্ঠকাঠিন্য রয়েছে।

বাট নিজের ইউটিউব চ্যানেলে বলেন, 'আমি বেশি গভীরে ঢুকতে চাইছি না। আমি শুধুমাত্র এটুকুই বলতে চাই যে উনি ভুল বিষয়কে তুলে আনছেন। এ ধরনের মন্তব্যের কোনও ভিত্তি নেই। যদি উনি অতীত আঁকড়ে ধরেই বেঁচে থাকতে চান, তাহলে আমার কিছু বলার নেই। সেটা তিনি করতেই পারেন। তবে কোষ্ঠকাঠিন্য একটা রোগ। জিনিসপত্র আটকে যায়, সেটা খুব সহজে বের হতে চায় না। কিছু লোক মানসিকভাবে কোষ্ঠকাঠিন্যে ভুগছেন। এধরনের লোকজনের মন অতীত নিয়েই পড়ে থাকে। সেটা খুব একটা ফারাক পড়ে না।'

ঠিক কী বলেছেন মাইকেল ভন?

বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসনের মধ্যে তুলনা টানতে গিয়ে মাইকেল ভন বলেন যে যদি কেন উইলিয়ামসন ভারতীয় হতেন, তাহলে বিশ্বের সর্বশ্রেষ্ট ক্রিকেটার হিসেবে বিবেচিত হতেন। কিন্তু বিরাট কোহলি থাকার কারণে তাঁকে কখনই এই মর্যাদা দেওয়া হবে না। কারণ তিনি ভারতীয় নন। 

ভন বলেন, "আমি নিউজ়িল্যান্ডে আছি বলেই যে এমন কথা বলছি, তা কিন্তু নয়। আমি মনে করি ক্রিকেটের তিন ফরম্যাটেই কেন উইলিয়ামসন যথেষ্ট ভালো পারফর্ম করেন। কিন্তু, তিনি বিরাট কোহলির সমকক্ষ কখনই হতে পারবেন না। কারণ তার ইনস্টাগ্রামে ১০০ মিলিয়ন ফলোয়ার্স নই। পাশাপাশি কোনও সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডার হয়েও তিনি টাকা উপার্জন করেন না।"


বিডি-প্রতিদিন/তাফসির আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর