শিরোনাম
প্রকাশ : ১৫ জুন, ২০২১ ০৫:১২
প্রিন্ট করুন printer

স্পেন দাপট দেখালেও গোলশূন্য ড্র করল সুইডেন

অনলাইন ডেস্ক

স্পেন দাপট দেখালেও গোলশূন্য ড্র করল সুইডেন
Google News

ইউরো-২০২০-এর প্রথম ম্যাচে তিনবারের চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে সুইডিশরা। সোমবার রাতে স্পেন পুরো ম্যাচে আধিপত্য দেখালেও গোলশূন্য ড্রয়ে নিয়েই খেলা শেষ করতে হয়। গ্রুপ 'ই' এর এই উদ্বোধনী ম্যাচের শুরু থেকেই বল দখল থেকে শুরু করে শট নেওয়া, সবকিছুতেই এগিয়ে ছিল স্পেন। 

লুইস এনরিকের শিষ্যরা ৮৬ শতাংশ সময় বল দখলে রেখেছে। শট নিয়েছে ১৭টি, যার মধ্যে ৫টি ছিল লক্ষ্যে। বিপরীতে সুইডিশরা শট নিয়ে মাত্র ৪টি, যার মধ্যে একটি ছিল লক্ষ্যে। কিন্তু দুই দলই লক্ষ্যভেদ করতে ব্যর্থ হয়েছে। স্প্যানিশরা ষোড়শ মিনিটেই এগিয়ে যেতে পারত। রাইট উইং থেকে ওলমোকে লক্ষ্য করে দুর্দান্ত এক ক্রস দিয়েছিলেন কোকে। কাছের পোস্টে থাকা মার্কারকে পাশ কাটিয়ে দারুণ এক হেড নিয়েছিলেন ওলমো। কিন্তু ডাইভ দিয়ে বল ঠেকিয়ে দেন সুইডিশ গোলরক্ষক ওলসেন।

৩৮তম মিনিটে দ্বিতীয় সুযোগ পেয়েছিল স্পেন। নিজেদের অর্ধে সুইডেনের ডিফেন্ডার দানিয়েলসন বল হারানোর পর স্পেনের জর্দি আলবা নিয়ন্ত্রণে নিয়ে মোরাতার দিকে পাঠিয়ে দেন। স্প্যানিশ স্ট্রাইকারের সামনে বাধা বলতে তখন শুরু গোলরক্ষক। কিন্তু তার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। দ্বিতীয়ার্ধেও বল দখলে এগিয়ে থাকে স্পেন। কিন্তু শেষ পর্যন্ত খেলা ড্রতে শেষ হয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর