শিরোনাম
প্রকাশ : ২১ জুন, ২০২১ ০১:৫৩
প্রিন্ট করুন printer

তুরস্ককে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

অনলাইন ডেস্ক

তুরস্ককে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড
Google News

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে তুরস্ককে ১-৩ গোলে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড। ম্যাচে সুইজারল্যান্ডের পক্ষে জোড়া গোল করেন জারদান শাকিরি।

রবিবার রাতে বাকু অলিম্পিক স্টেডিয়ামে গ্রুপপর্বের শেষ ম্যাচে তুরস্কের বিপক্ষে আধিপত্য বিস্তার করেই জিতেছে সুইজারল্যান্ড। অন্যদিকে সবগুলো ম্যাচ হেরে শূন্য হাতে ফিরলো তুর্কিরা।

খেলার ষষ্ঠ মিনিটেই দলকে এগিয়ে দেন সুইস ফরোয়ার্ড হ্যারিস সেফেরোভিচ। এর ২০ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন শাকিরি। দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরে এসে ৬৮ মিনিটের সময় নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলও করেন শাকিরি। এর আগে ৬২ মিনিটের সময় তুরস্কের পক্ষে একটি শোধ দেন ইরফান কাভেচি।

এ জয়ের পর এ গ্রুপে তিন ম্যাচ শেষে ৪ পয়েন্ট হয়েছে সুইজারল্যান্ডের। সমান ম্যাচে সমান ৪ পয়েন্ট রয়েছে ওয়েলসেরও। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় এ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে নকআউটে গেছে ওয়েলস। তবে আশা শেষ হয়ে যায়নি সুইজারল্যান্ডের। কারণ এবারের ইউরোর ফরম্যাট অনুযায়ী চারটি গ্রুপ থেকে তৃতীয় দলকেও দেয়া হবে নকআউটের টিকিট।

সেক্ষেত্রে ছয় গ্রুপেরই তৃতীয় হওয়া দলগুলোর পয়েন্ট ও গোল ব্যবধান আনা হবে বিবেচনায়। সেই হিসেবে যে ৪ দল এগিয়ে থাকবে তারাই যাবে নকআউটে। তাই গ্রুপে তৃতীয় হলেও আশা টিকে রয়েছে সুইজারল্যান্ডের। 

অন্যদিকে, এবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে সবগুলো ম্যাচ হেরে শূন্য হাতে ফিরলো তুর্কিরা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর