১৩ জুলাই, ২০২১ ০৯:৩৪

হেরে ইংলিশদের তাণ্ডব; ইতালির সমর্থকদের বেধড়ক মারধর (ভিডিও)

অনলাইন ডেস্ক

হেরে ইংলিশদের তাণ্ডব; ইতালির সমর্থকদের বেধড়ক মারধর (ভিডিও)

দুর্দান্ত পারফরম্যান্সে ফাইনালে আসা। ইতালির বিপক্ষে ফাইনালেও দুর্দান্ত শুরু। ২ মিনিটেই এগিয়ে যাওয়া। কিন্তু শেষ হাসিটা আর হাসা হলো না। টাইব্রেকারে শেষ ইংল্যান্ডের ইউরো জয়ের স্বপ্ন। তবে এখানেই শেষ নয়! উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে মাঠের বাইরে নিকৃষ্ট আচরণ করেছে ইংলিশ সমর্থকরা। খেলা শেষে স্টেডিয়াম থেকে বের হওয়ার সময় ইতালির সমর্থকরা নির্বিচারে কিল-ঘুষি, লাথির বেপরোয়া আক্রমণের শিকার হয়।

স্টেডিয়ামের বাইরে মুহূর্তের মধ্যে রূপ নেয় রণক্ষেত্রে। ম্যাচের পর ওয়েম্বলি স্টেডিয়ামের যে গেট দিয়ে ইতালির সমর্থকরা বের হচ্ছিলেন, তার পাশেই জড়ো হয়েছিলেন প্রচুর ইংলিশ সমর্থক। একেকজন করে সমর্থক বেরোচ্ছিলেন আর তাদের মাটিতে ফেলে পেটানো হচ্ছিল। সঙ্গে ছিল অকথ্য গালিগালাজ।

কিছুক্ষণ পরে পুলিশ এসে সামাল দেয়। কিন্তু ততক্ষণে ইংরেজ সমর্থকদের আক্রমণে গুরুতর আহত হন প্রচুর সংখ্যক সমর্থক। তাদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে পুলিশ। কিছু ইংরেজ সমর্থককেও ধরে নিয়ে যাওয়া হয়।

মাঠের বাইরে আরও তাণ্ডব অপেক্ষা করছিল। হারের হতাশা ও আক্রোশে সরকারি সম্পত্তি নষ্ট করা শুরু করে কিছু ইংরেজ সমর্থক। রাস্তার ধারে দোকানপাট, গাড়ি ভাঙচুর করে তারা। বিয়ার ও মদের বোতল আছাড় মেরে ভাঙা হয় রাস্তায়। এর মধ্যেই পৈশাচিক উল্লাস করতে থাকে কিছু ইংরেজ সমর্থক।

ম্যাচের আগেও গোলমাল হয়। হঠাৎই পুলিশকে ঠেলে সরিয়ে স্টেডিয়ামে ঢুকে পড়তে শুরু করে অজস্র টিকিটহীন সমর্থক। বিরাট পুলিশ বাহিনী এসে তাদের নিয়ন্ত্রণ করার আগেই অনেকে ভেতরে ঢুকে যায়। প্রত্যেককে চিহ্নিত করে বের করাও সম্ভব ছিল না।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর