শিরোনাম
৫ সেপ্টেম্বর, ২০২১ ১০:১০

শ্রেয়াস মাঠে ফিরলেও দিল্লির নেতৃত্বে পন্থ

অনলাইন ডেস্ক

শ্রেয়াস মাঠে ফিরলেও দিল্লির নেতৃত্বে পন্থ

পন্থ-শ্রেয়াস

আইপিএলের ১৪তম আসরের দ্বিতীয় পর্বে বাকি ম্যাচে দিল্লির অধিনায়ক কে? চোট পাওয়া শ্রেয়াস আয়ারের বদলে ঋষভ পন্থকে শুরুতে অধিনায়ক করা হয়েছিল। কিন্তু শ্রেয়াস ফিট হয়ে দলের সঙ্গে যোগ দিতেই স্ক্রিপ্ট পাল্টাতে শুরু করে। 

দিল্লি ফ্র্যাঞ্চাইজির কর্মকর্তারা অধিনায়ক ইস্যুতে দুইভাগে ভাগ হয়ে যান। এক দল শ্রেয়াকে ফের অধিনায়ক করার পক্ষে রায় দেন। এক দল বলেন, পন্থেই রাখা হোক আস্থা। যা পরিস্থিতি, তাতে শ্রেয়াস নন, পন্থকেই সংযুক্ত আরব আমিরাতে দিল্লির বাকি ম্যাচে অধিনায়ক হিসেবে দেখা যাবে।

করোনার কারণে আইপিএল বন্ধের আগে মনে হয়নি যে, এই মৌসুমে অধিনায়ক পরিবর্তনের দরকার দিল্লি টিম ম্যানেজমেন্টের। কিন্তু করোনার কারণে আইপিএল বন্ধ হওয়ার পর থেকেই এ নিয়ে আলোচনা শুর হয়ে যায়। অধিনায়ক ইস্যুতে কর্মকর্তারা দুইভাগে ভাগ হয়ে গেলেও পরিস্থিতি অবশ্য শ্রেয়াসের পক্ষে নেই। 

নেটে নেমে পড়লেও তার চোটের বর্তমান অবস্থা কি, তা অবশ্য জানা নেই। সেই সঙ্গে দীর্ঘদিন কোনও ম্যাচ খেলেননি তিনি। তাই ফর্ম কেমন শ্রেয়াসের, তা নিয়েও প্রশ্ন রয়েছে। যদি ফর্মে না থাকেন, তাকে ক্যাপ্টেন করা হলে মুশকিলে পড়তে হবে দিল্লিকে। এই যুক্তিই পক্ষে যাচ্ছে পন্থের।

দিল্লির এক কর্মকর্তা বলছেন, শ্রেয়াস আয়ার ইতিমধ্যেই ফিটনেস কোচের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে ট্রেনিং করছেন। ক্যাপ্টেন ইস্যুর নিষ্পত্তি এখনও হয়নি। শ্রেয়স নাকি পন্থ, কাকে ক্যাপ্টেন করা হবে, তা নিয়ে সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট।

একটি সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, টিমের দুই মালিক কিরণ কুমার গ্রন্থী ও পার্থ জিন্দাল কিন্তু পন্থকেই ক্যাপ্টেন হিসেবে দেখতে চাইছেন। অন্তত এই মৌসুমে আইপিএলের বাকি ম্যাচে। পরের মৌসুমে কী হবে, তা অবশ্য এখনই বলা যাবে না। তবে এ নিয়ে কোনও পক্ষই এখন মুখ খুলতে চাইছেন না।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত