৬ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৪৬

গ্রেফতার এড়াতে দ্রুত ব্রাজিল ছাড়ল আর্জেন্টিনা দল

অনলাইন ডেস্ক

গ্রেফতার এড়াতে দ্রুত ব্রাজিল ছাড়ল আর্জেন্টিনা দল

আর্জেন্টিনা টিমের হোটেলে গিয়েছিল ব্রাজিলের পুলিশ। কিন্তু তার আগেই দল নিয়ে বিমানে চড়েন আর্জেন্টাইন কোচ স্কালোনি। ছবি- টুইটার

কোপা আমেরিকার প্রায় দুই মাস পর বিশ্বকাপ বাছাইপর্বে আবারও মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বাংলাদেশ সময় রবিবার দিবাগত রাত ১টায় মাঠে নামে দুই দল। কোয়ারেন্টাইন বিতর্কে ম্যাচ মাঠে গড়ানোর ৫ মিনিটের মাথায় বন্ধ হয়ে যায়। সাইডলাইনে চলে হাতাহাতি ও বাকবিতণ্ডা। একটা সময় আর্জেন্টিনার খেলোয়াড়রা মাঠে ছেড়ে উঠে যান। শেষ পর্যন্ত ম্যাচটি মাঝপথে বাতিল হয়ে যায়।

মূলত কোয়ারেন্টাইন কাণ্ডে ম্যাচটি বাতিল হয়েছে। ইংল্যান্ড থেকে আসা আর্জেন্টিনার ৪ খেলোয়ার কোয়ারেন্টিনবিধি ভেঙেছেন অভিযোগ আনে ব্রাজিলের স্বাস্থ্যকর্মকর্তারা। সেই অভিযোগের ভিত্তিতে ম্যাচটি স্থগিতের ঘোষণা দেয় কনমেবল। 

ম্যাচ স্থগিতের পরপরই স্টেডিয়াম ছাড়ে আর্জেন্টিনা দল। আর স্টেডিয়াম ছাড়ার পাঁচ ঘণ্টা পরই ভাড়া করা বিমানে করে ব্রাজিল ছেড়েছেন তারা।  

আর্জেন্টিনা দলের এতো দ্রুত দেশ ছাড়ার কারণ কী - সে প্রশ্ন উঠেছে। ব্রাজিলিয়ান গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, দেশের কঠোর কোয়ারেন্টাইনবিধি ভাঙার কারণে আর্জেন্টাইন ওই চার ফুটবলার গ্রেফতার হতে পারতেন। অভিযোগ উঠেছে, ইমিগ্রেশনের কাছে তথ্য গোপন করেছে আর্জেন্টিনা দল। নয়তো বিমানবন্দরেই বাধা পেতেন তারা। বিষয়টি খতিয়ে দেখতে ব্রাজিল পুলিশ আর্জেন্টিনা টিম হোটেলেও গিয়েছিল। কিন্তু তার আগেই দল নিয়ে বিমানে চড়েন আর্জেন্টাইন কোচ স্কালোনি।

সূত্র : গোল ডটকম

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর