২১ সেপ্টেম্বর, ২০২১ ২০:৪৩

বিশ্বকাপ আয়োজনে বিড করেছে বিসিবি

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ আয়োজনে বিড করেছে বিসিবি

সংবাদমাধ্যমে কথা বলছেন বিসিবি সভাপতি ‍নাজমুল হাসান পাপন

আইসিসি ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌথভাবে আয়োজনের জন্য আবেদন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি এককভাবে আয়োজন করতে চায় বিসিবি।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বোর্ড মিটিং শেষে গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

ওয়ানডে বিশ্বকাপের জন্য পাকিস্তান-শ্রীলঙ্কা ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কাকে নিয়ে আবেদন করেছে বিসিবি।

বোর্ড সভাপতি পাপন বলেন, ‘এককভাবে চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক হতে আবেদন করেছি। কারণ এই আসর করার জন্য যে কয়টা স্টেডিয়াম দরকার সেটা আমাদের আছে। আর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমরা শ্রীলঙ্কার সঙ্গে যুগ্মভাবে আবেদন করেছি। ওই বিশ্বকাপের জন্য যে কয়টি স্টেডিয়াম দরকার সেটা আমাদের নেই, দুটি দেশ মিলে করা যায়।

তিনি আরও বলেন, ওয়ানডে বিশ্বকাপের জন্য আমরা তিন দেশ-বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তান মিলে আবেদন করেছি।'

আগামী ২০২৪ থেকে ২০৩১ সালের ৮ বছরের চক্রে পুরুষদের বৈশ্বিক টুর্নামেন্ট চূড়ান্ত করেছে আইসিসি। এ সময়ে ওয়ানডে বিশ্বকাপ আছে দুটি ২০২৭ ও ২০৩১ সালে। টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে চারটি ২০২৪, ২০২৬, ২০২৮ ও ২০৩০ সালে। এছাড়া মোট ৮ দল নিয়ে চ্যাম্পিয়নস ট্রফিও আয়োজন করা হবে ২০২৫ ও ২০২৯ সালে। এই আসরগুলোতে যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের জন্য আবেদন করেছে বোর্ড।

এর আগে ভারত-শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে ২০১১ ওয়ানডে বিশ্বকাপ ও ২০১৪ সালে এককভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করে বাংলাদেশ। ২০১১ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানসহ ৮টি ম্যাচ আয়োজন করেছিল বাংলাদেশ। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট ম্যাচ হয়েছিল ৩৫টি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর