২৪ সেপ্টেম্বর, ২০২১ ২০:০৭

নির্ধারিত সূচিতেই পাকিস্তান সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ

অনলাইন ডেস্ক

নির্ধারিত সূচিতেই পাকিস্তান সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ

ফাইল ছবি

প্রায় ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়েও খেলেনি নিউজিল্যান্ড ক্রিকেট দল। সিরিজটি মাঠে বল গড়ানোর কয়েক মুহূর্ত আগে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ বাতিলের এই ঘোষণা দেওয়া হয়। মূলত নিরাপত্তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় কিউয়ি টিম। তাদের শেষ মুহূর্তের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিউয়িদের এমন সিদ্ধান্তে থমকে গেছে পাকিস্তানের ক্রিকেট।

যেখানে চলতি বছরটা হতে পারতো পাকিস্তান ক্রিকেটের জন্য উৎসবের, সেখানে নিরাপত্তাজনিত কারণে সফর বাতিল করেছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। এখন ডিসেম্বরে পাকিস্তানে আসার কথা ওয়েস্ট ইন্ডিজ নারী ও পুরুষ দলের। তবে নিউজিল্যান্ড-ইংল্যান্ডের সিদ্ধান্তের কারণে এখনই পাকিস্তান সফর নিয়ে ভাবনায় অস্ট্রেলিয়া। আগামী বছরের ফেব্রুয়ারিতে ২৩ বছর পর পাকিস্তান সফরে আসার কথা অজিদের। পাকিস্তানের জন্য স্বস্তির খবর হচ্ছে সফর নিয়ে অস্ট্রেলিয়ার ভাবনা থাকলেও ওয়েস্ট ইন্ডিজের নেই।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) প্রধান নির্বাহী জনি গ্রেভ জানিয়েছে, এই মুহূর্তে আমি নিশ্চিত করতে পারি নির্ধারিত সূচি অনুযায়ীই আমরা (পাকিস্তান) সফর করবো। এজন্য আমরা স্বাধীন নিরাপত্তা ইউনিটের পরামর্শ নেবো। যেমনটা ২০১৮ সালে নিয়েছিলাম। তই আশা করা যাচ্ছে সূচি অনুযায়ী পাকিস্তান সফর করবে ওয়েস্ট ইন্ডিজ নারী ও পুরুষ দল। পাকিস্তানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা উইন্ডিজের। 

সূত্র : জিওটিভি।

বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর