২৬ সেপ্টেম্বর, ২০২১ ২৩:৪০

বোলিং ব্যর্থতায় হার কলকাতার, লিগ টেবিলের শীর্ষে চেন্নাই

অনলাইন ডেস্ক

বোলিং ব্যর্থতায় হার কলকাতার, লিগ টেবিলের শীর্ষে চেন্নাই

সংগৃহীত ছবি

বোলিং বিভাগের ব্যর্থতায় বড় স্কোর করেও জিততে পারল না কেকেআর। আইপিএলের দ্বিতীয় পর্বে সংযুক্ত আরব আমিরাতে জয়ের হ্যাটট্রিক অধরাই থাকল মর্গ্যানদের। রুদ্ধশ্বাস ম্যাচ গড়াল শেষ ওভার পর্যন্ত। ২ উইকেটে নাইট রাইডার্সকে হারিয়ে প্লে অফের পথে পা বাড়িয়ে রাখলেন ধোনিরা। একই সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষে  চলে গেল চেন্নাই সুপার কিংস।

ব্যাটিং ইউনিট ক্লিক করলেও, বোলিং বিভাগ এদিন একেবারেই সঙ্গ দিল না। আর তাতেই টানা ২ ম্যাচ জয়ের পর হারের মুখ দেখতে হল কেকেআরকে। শুরুতেই শুভমন গিলের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কেকেআর। ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হন গিল (৯)। দুবাইয়ের মাঠে আরসিবি ও মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নজরকাড়া ভেঙ্কটেশ আইয়ার এদিন অবশ্য রান পেলেন না। শার্দূল ঠাকুরের বলে আউট হন আইয়ার (১৮)। ক্যাপ্টেন ইয়ন মর্গ্যানকে (৮) ফেরান হ্যাজেলউড। 

নীতীশ রানাকে সঙ্গী করে নাইটদের স্কোরবোর্ডকে এগিয়ে নিয়ে যান রাহুল ত্রিপাঠী। গত ম্যাচের পর এ দিনও দুরন্ত ব্যাটিং করলেন তিনি। ৩৩ বলে ৪৫ রানের ইনিংস উপহার দেন রাহুল ত্রিপাঠী। তবে রবীন্দ্র জাদেজার বলে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হন তিনি। ১৫ বলে ২০ রান করেন আন্দ্রে রাসেল। স্লগ ওভারে ১১ বলে ২৬ রানের ঝোড়ো ইনিংস উপহার দেন দীনেশ কার্তিক। ৩৭ রানে অপরাজিত থাকেন নীতীশ রানা। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান করে কলকাতা নাইট রাইডার্স।

বড় রান তাড়া করতে নেমে শুরু থেকেই ঝড়ো ব্যাটিং করতে থাকেন সিএসকের দুই ওপেনার। প্রসিধ কৃষ্ণা, ফার্গুসন, নারিনদের এক একটা ডেলিভারি মাঠের বাইরে পাঠান ঋতুরাজ গায়কোয়াড়-ফাফ ডু প্লেসি জুটি। ২৮ বলে ৪০ রানে আন্দ্রে রাসেলের বলে আউট হন ঋতুরাজ। ইনিংসে সাজানো ৩টি ছয় আর ২টি চার। ডু প্লেসিকে ব্যক্তিগত ৪৩ রানে ফেরান প্রসিধ কৃষ্ণা। ৭টা বাউন্ডারি মারেন প্রোটিয়া ওপেনার। 

আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং শুরু করেন মইন আলি। সুনীল নারিনের বলে ব্যক্তিগত ১০ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন আম্বাতি রায়াডু। ২৮ বলে ৩২ রান করে ফার্গুসনের বলে আউট হন মইন আলি। বরুণ চক্রবর্তীর একই ওভারে রান আউট হন রায়না আর বোল্ড আউট হন ধোনি। নাইট সমর্থকরা আশায় বুক বাঁধছিলেন। কিন্তু রবীন্দ্র জাডেজার ধুন্ধুমার ইনিংস ফের ম্যাচে ফিরিয়ে আনে চেন্নাইকে। জিততে হলে শেষ ওভারে ৪ রান দরকার ছিল চেন্নাইয়ের। জাডেজাকে আউট করে ঝটকাও দেন সুনীল নারিন। কিন্তু শেষ রক্ষা আর হয়নি। ২ উইকেটে ম্যাচ জিতে যায় ধোনির দল।

এদিনের ম্যাচ হারায় প্লে অফের পথ অনেকটাই কঠিন হল নাইটদের। ১০ ম্যাচে মর্গ্যানদের ঝুলিতে ৮ পয়েন্ট। প্লে অফে পৌঁছতে হলে বাকি ৪ ম্যাচ থেকে দরকার কমপক্ষে ৬ পয়েন্ট। একই সঙ্গে বাড়িয়ে রাখতে হবে নেট রান রেট।

 
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর