৩ অক্টোবর, ২০২১ ১৮:৪৬

ওমানে ঘূর্ণিঝড়, বাংলাদেশের বিশ্বকাপ যাত্রায় শঙ্কা

অনলাইন ডেস্ক

ওমানে ঘূর্ণিঝড়, বাংলাদেশের বিশ্বকাপ যাত্রায় শঙ্কা

কয়েক ঘণ্টা পরই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। কিন্তু ওমানে ঘূর্ণিঝড় আঘাত হেনেছে। ঘূর্ণিঝড় শাহীনের কারণে দেশটির বিমান বিমানবন্দরের ফ্লাইটের সূচিতে বদল আনা হয়েছে। 

ওমানের মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরের অফিশিয়াল টুইটারে এক বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে। বিবৃতিতে মাসকট বিমানবন্দর জানিয়েছে, আবহাওয়ার কারণে ঝুঁকি যেন না হয় সেজন্য মাসকাট বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়ার অপেক্ষায় থাকা ও মাসকাটে আগমনের অপেক্ষায় থাকা সব বিমানের সূচি বদল করা হয়েছে।

আজ রাত সাড়ে ১০টায় বিশেষ বিমানে করে ওমানের রাজধানী মাসকাটের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা মাহমুদউল্লাহর দল। কিন্তু আবহাওয়ার কারণে তাদের যাত্রা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তবে এখন পর্যন্ত এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়নি। 

সূত্রের মাধ্যমে জানা গেছে, এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এমনকি ক্রিকেটারদেরও এমন কিছু জানানো হয়নি। সবকিছু ঠিক থাকলে ৭টা নাগাদ বিমানবন্দরে রওনা হবেন ক্রিকেটারেরা। 

ঢাকা ছাড়ার আগে গতকাল শনিবার ক্রিকেটারদের করোনা টেস্ট করানো হয়েছে। করোনা টেস্টে সবার ফল নেগেটিভ এসেছে। ওমানে পা রেখে এক দিনের রুম কোয়ারেন্টাইনে থাকবে বাংলাদেশ দল। কোয়ারেন্টাইন শেষে অনুশীলনে নামবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে লাল-সবুজের দল। সেখানে এক দিনের কোয়ারেন্টাইন শেষে ১১ অক্টোবর শুরু করবে অনুশীলন। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ওমানে ফিরে যাবেন মাহমুদউল্লাহরা।

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদশ। এরপর ১৯ অক্টোবর ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে মাহমুদউল্লাহরা।

ওমানে সাফল্য পেলে সুপার টুয়েলভে খেলার সুযোগ পাবে বাংলাদেশ। আগামী ২৩ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে বিশ্বকাপের মূল লড়াই।
                                   
বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর