৯ অক্টোবর, ২০২১ ০২:৩৭

লিটন-নাঈমের ফিফটি, সোহানের তাণ্ডব

অনলাইন ডেস্ক

লিটন-নাঈমের ফিফটি, সোহানের তাণ্ডব

ফাইল ছবি

ওমানে রীতিমত রান উৎসব করলেন নাঈম শেখ, লিটন দাস, নুরুল হাসান সোহানরা। পরে ম্যাচে ৬০ রানের বড় জয়ের দেখাও পেয়েছেন তারা। শুক্রবার ওমান ‌‘এ’ দলের বিপক্ষে একটি আনঅফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ একাদশ। এই ম্যাচে বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন লিটন কুমার দাস।

ওমানের আল আমেরাত ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন লিটন ও নাঈম। দুজনে মিলে গড়েন ১০২ রানের জুটি। ৩৩ বলে ৬ চার ১ ছক্কায় ৫৩ রান করে লিটন বিদায় নেয়। তিনে ব্যাট করতে নেমে সৌম্য সরকার বেশিদূর যেতে পারেননি। ৭ বলে ৮ রান করে আউট হন।

তবে সৌম্যের পর অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও আফিফ হোসেন রান করতে ব্যর্থ হয়েছেন। কিন্তু অন্যপ্রান্তে ঠিকই দারুণ ব্যাটিং চালিয়ে যান নাঈম। ৫৩ বলে ৩ চার ও ২ ছক্কায় ৬৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিং রুমে ফেরেন তিনি।

কিন্তু এরপর রীতিমত ঝড় তোলেন নুরুল হাসান ও শামিম হোসেন। মাত্র ১৫ বলে অপরাজিত ৪৯ রান করেন সোহান। তার ইনিংসে কোনো চার নেই, ছক্কা ৭টি! আর শামিম ১০ বলে করেন ১৯ রান। ১ চার ও ২ ছক্কায় ছোট কিন্তু গুরুত্বপূর্ণ ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনিও। শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ২০৭ রান।

জবাব ব্যাটিং করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪৭ রান তুলতে পারে ওমান ‘এ’ দল। স্বাগতিকদের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ ৪৩ রান করেন শোয়েব খান। আর শেষদিকে রফিউল্লাহ ১৪ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলেন। মাঝে মেহরান খান ও রৌফ আতাউল্লাহ দুজনেই ১৯ রান করেন।  

বল হাতে ৩ উইকেট নিয়েছেন শরিফুল। দুটি উইকেট ঝুলিতে পুরেছেন সাইফউদ্দিন। এছাড়া নাসুম, মেহেদী হাসান এবং আফিফ হোসেন ১টি করে উইকেট তুলে নিয়েছেন।

এরপর দুটি অফিসিয়াল বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ খেলতে সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দুটি হবে মঙ্গলবার ও বৃহস্পতিবার।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর