১৬ অক্টোবর, ২০২১ ০৪:৪৮

এবারের আইপিএলে কে কোন পুরস্কার পেলেন

অনলাইন ডেস্ক

এবারের আইপিএলে কে কোন পুরস্কার পেলেন

অবশেষে শেষ হলো আইপিএলের ১৪তম সংস্করণ। এবারের আইপিএল হয়েছে করোনাভাইরাসের চোখ রাঙানির মধ্যে ভারত ও সংযুক্ত আরব আমিরাতে। করোনার কারণে খেলার মাঝ পথেই ভারতে শুরু হওয়া আইপিএল স্থগিত করা হয়। পরে সংযুক্ত আরব আমিরাতে সফল সমাপ্তি হয় আইপিএল-২০২১।

ফাইনালে কলকাতা নাইট রাইডার্সকে ২৭ রানে হারিয়ে চতুর্থ শিরোপা ঘরে তুলেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ১৯৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২০ ওভার শেষে ১৬৫ রান তুলতে সক্ষম হয় সাকিবের কলকাতা।

এদিকে, খেলা শেষে জানা গেল ব্যক্তিগত অজর্নের বিষয়টিও। 

ফাইনালের সেরা খেলোয়াড় 

প্রোটিয়া তারকা ফ্যাফ ডু প্লেসি ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫৯ বলে ৮৬ রানের অনবদ্য ইনিংস খেলেছেন তিনি।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় 

এবার টুর্নামেন্ট সেরার তকমা উঠেছে বোলারদের পারফরম্যান্স বিবেচনায়। ৩২টি উইকেট নিয়ে টুর্নামেন্টের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের পুরস্কার জেতেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হার্শাল প্যাটেল।

অরেঞ্জ ক্যাপ 

১৬ ম্যাচে সর্বোচ্চ ৬৩৫ রান করে অরেঞ্জ ক্যাপ মাথায় তুলেছেন চেন্নাই সুপার কিংসের তরুণ ওপেনার ঋতুরাজ গায়কওয়াদ। একটি সেঞ্চুরি ও ৪টি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন এই ওপেনার।

পার্পল ক্যাপ

টুর্নামেন্টের সেরা হওয়ার পাশাপাশি সবচেয়ে বেশি উইকেট (৩২) নিয়ে পার্পল ক্যাপ মাথায় তুলেছেন আরসিবির হার্শাল প্যাটেল।

এমার্জিং প্লেয়ার 

হার্শালের মতোই আরও দুই অর্জন চেন্নাইয়ের ওপেনার ঋতুরাজ গায়কওয়াদের। সর্বোচ্চ ৬৩৫ রান করে টুর্নামেন্টের সেরা উঠতি ক্রিকেটারের পুরস্কার জেতেন তিনি।

ফেয়ার প্লে অ্যাওয়ার্ড

আইপিএল ২০২১-এর ফেয়ার প্লে পুরস্কার জিতেছে সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালস।

বিডি-প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর