২০ অক্টোবর, ২০২১ ০৮:৪৪

মেসির জোড়া গোলে রোমাঞ্চকর জয় পিএসজির (ভিডিও)

অনলাইন ডেস্ক

মেসির জোড়া গোলে রোমাঞ্চকর জয় পিএসজির (ভিডিও)

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে লিওনেল মেসির জোড়া গোলে রোমাঞ্চকর জয় পেল পিএসজি। পিএসজির জার্সিতে মেসির এটি তৃতীয় গোল এবং সবকটিই চ্যাম্পিয়ন্স লিগে।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে পাক দি ফ্রাঁসে চ্যাম্পিয়ন্স লিগের ‘এ’ গ্রুপের ম্যাচটি লাইপজিগকে ২-৩ গোলে হারিয়েছে পিএসজি।

আক্রমণ-প্রতি আক্রমণে ম্যাচের নবম মিনিটে এগিয়ে যায় পিএসজি। নিজেদের ডি-বক্সে প্রতিপক্ষের আক্রমণ ঠেকিয়ে মার্কিনিয়োস মাঝমাঠের উদ্দেশ্যে বল বাড়ান। ইউলিয়ান ড্রাক্সলার পাস দেন এমবাপেকে। বল ধরে এগিয়ে লাইপজিগ বক্সের মুখে গিয়ে এক ঝটকায় সামনের প্রতিপক্ষকে এলোমেলো করে দিয়ে নিচু শটে গোলটি করেন ফরাসি তারকা।

২৮তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে সমতায় ফেরে লাইপজিগ। মাঝমাঠ থেকে তিন জনের পা হয়ে বল ঠিকানা খুঁজে পায়। সতীর্থের লম্বা ক্রস বাঁ দিকে পেয়ে বক্সে ঢুকে আনহেলিনো কোনাকুনি পাস দেন ছয় গজ বক্সে আর প্রথম ছোঁয়ায় জোরালো শটে নাভাসকে পরাস্ত করেন সিলভা।

প্রথমার্ধে পিএসজি প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রাখলেও আক্রমণে একটু এগিয়ে ছিল লাইপজিগ। বিরতির পরও আক্রমণাত্মক শুরু করে তারা। প্রথম ছয় মিনিটে তিনবার ভীতি ছড়ানো দলটি এগিয়ে যায় ৫৭তম মিনিটে। বাঁ থেকে আনহেলিনোর ক্রস বক্সের মুখে পেয়ে ডান পায়ের ভলিতে গোলটি করেন নর্দি মুকিয়েলে।

তবে ৬৭ মিনিটে আরও একটা প্রতি আক্রমণে উঠে এলেন এমবাপে, সঙ্গে মেসিও। স্বার্থহীনভাবে এমবাপে বলটা বাড়িয়ে দেন মেসিকে, তার আলতো টোকা গোলরক্ষককে ফাঁকি দিলেও গিয়ে লাগে বারপোস্টে, পরে নিজেই আরেকটা টোকায় জালে জড়িয়ে গোলটা নিশ্চিত করেন, পিএসজি ফেরে সমতায়।

এর কিছু পরে প্রতিপক্ষ বিপদসীমায় অবৈধভাবে ফেলে দেওয়া হয় এমবাপেকে। পেনাল্টিটা এমবাপে তুলে দেন মেসির হাতে। আর্জেন্টাইন অধিনায়ক পেনাল্টি নিয়ে করেন দ্বিতীয় গোলটা। পিএসজি এগিয়ে যায় ৩-২ গোলে।

জয়টা তখনো নিশ্চিত ছিল না দলটির। শেষ বাঁশির আগ পর্যন্ত মুহুর্মুহু আক্রমণে উঠেছে লাইপজিগ। গোলের দেখা অবশ্য পায়নি। পিএসজিও উঠেছে আক্রমণে, তার শেষটা রুখতে গিয়েই জার্মান দলটি এমবাপেদের আরও একটা পেনাল্টি উপহার দিয়ে বসে।

সেটাও এমবাপে এগিয়ে দিয়েছিলেন মেসিকে, কিন্তু আর্জেন্টাইন অধিনায়ক সেটা মুচকি হেসে তুলে দেন ফরাসি তারকাকে। তবে উড়িয়ে মেরে হতাশ করেন এমবাপে।

এ জয়ে গ্রুপের শীর্ষে ফিরেছে পিএসজি। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ৭। আরেক ম্যাচে ক্লাব ব্রুজকে ৫-১ গোলে উড়িয়ে দেওয়া ম্যানচেস্টার সিটি ৬ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। ৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বেলজিয়ান চ্যাম্পিয়ন ব্রুজ। অন্যদিকে, তিন ম্যাচের সবকটিতে হেরে গ্রুপের তলানিতে লাইপজিগ।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর